দৈনিক মাত্র ৫ মিনিটের ব্যায়ামেই কমবে ওজন

প্রকাশিত: ৮:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২১

লাইফস্টাইল ডেস্ক : ওজন কমাতে ঘণ্টার পর ঘণ্টা জিমে সময় কাটানোর প্রয়োজন নেই! দৈনিক মাত্র ৫ মিনিটের ব্যায়ামেও ওজন কমানো যায়। ব্যস্ততার কারণে যারা নিয়মিত শরীরচর্চা করতে পারেন না তাদের জন্য এক উপায় জানালেন সেলিব্রিটি ফিটনেস ট্রেনারের ইয়াসমিন করাচিওয়ালা।

এমন ব্যক্তিদের জন্য দৈনিক ৫ মিনিটের ফ্যাট বার্ন ওয়ার্কআউটের পরামর্শ দিয়েছেন এই ফিটনেস ট্রেনার। মাত্র ৫ মিনিটের এই ব্যায়ামেই অতিরিক্ত ওজন কমাতে পারবেন।

সম্প্রতি ইয়াসমিন তার ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছেন, যেখানে তাকে ৫টি ওয়ার্কআউট অনুশীলন করতে দেখা যায়। এগুলো আপনি বাড়িতেই করতে পারেন। ওজন কমাতে ও ফিটনেস বজায় রাখতে সাহায্য করবে ব্যায়ামগুলো। এই ৫টি ব্যায়াম মাত্র ৫ মিনিটেই করা সম্ভব।

ইয়াসমিন করাচিওয়ালা শেয়ার করা ভিডিওর ক্যাপশনে লিখেছেন, ‘সারাদিন কাজ করার জন্য জোর দেন কিন্তু ব্যায়ামের সময় নেই? কোনো সমস্যা নেই, আমি আপনাকে এই ৫ মিনিটের ফ্যাট বার্ন ওয়ার্কআউট রুটিন সম্পর্কে বলেছি। এর জন্য আপনাকে কেবল সকালে ঘুম থেকে উঠতে হবে ও এগুলো করতে হবে।’

‘প্রতিটি ব্যায়াম এক মিনিটের জন্য করুন। এর সাহায্যে শরীরের চর্বি গলতে সাহায্য করবে।যদি আপনি আরও চান ও সময় পান তাহলে ২ বা ৩ রাউন্ড করেও করতে পারেন।

যে ব্যায়ামগুলো করবেন-

>> স্কোয়াট + অল্ট হ্যামার প্রেস (১ মিনিট)
>> ফ্রন্ট স্কোয়াট + গুডমর্নিং (১ মিনিট)
>> জোটম্যান কার্লস (১ মিনিট)
>> সুপাইন চেস্ট প্রেস + সাইকেল (১ মিনিট))
>> ল্যাটারাল লঞ্জ থেকে ন্যারো স্কোয়াট জাম্প (১ মিনিট)

ওয়ার্ক আউটের উপকারিতা

এই স্কোয়াটগুলো শরীরের ভারসাম্য বজায় রাখার জন্য কাজ করা ছোট পেশীগুলোকে সক্রিয় করে। শরীরের ভারসাম্যহীনতা সংশোধন করে ও স্থিতিশীলতাও উন্নত করে। এছাড়াও এসব ব্যায়াম করলে শরীরের নিচের অংশ শক্তিশালী হয়। পা ও পেশী টোন হয়। এছাড়াও মূল পেশী শক্তিশালী করে।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!