ফতুল্লায় সিলিন্ডার বিস্ফোরণে নিহত ১

প্রকাশিত: ৫:৩৯ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০২১

অনলাইন ডেস্ক : নারায়ণগঞ্জের ফতুল্লায় সেফটি ফার্স্ট প্রোটেকশন নামে একটি অগ্নি নির্বাপক যন্ত্র বিক্রয় ও রিফিল কেন্দ্রে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে রফিকুল ইসলাম (৫০) নামে প্রতিষ্ঠানটির এক কর্মচারি নিহত হয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে জেলা পরিষদ কার্য্যালয়ের বিপরীত পাশে সদর উপজেলার ফতুল্লা থানার চাঁনমানি এলাকায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এসময় ঘটনাস্থলে শত শত মানুষ ভীড় করেন। নিহত রফিকুল ইসলাম নোয়াখালি জেলার লক্ষিপুর থানার মুমিনুল্লা মিয়ার ছেলে। তিনি পাঁচ বছর যাবত এই প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন। বিষ্ফোরণে তার মাথাসহ শরীরের উপরের কিছু অংশ ছিন্নভিন্ন হয়ে যায়।

পুলিশ ও স্থানীয়রা জানান, ড্রিম হাউজ নামে সাত তলা ভবনের নীচতলার ওই কারখানাটিতে অগ্নি নির্বাপন যন্ত্র বিক্রিসহ, এর সিলিন্ডারে গ্যাস রিফিলিংয়ের কাজ করা হয়। বৃহস্পতিবার দুপুরে কারখানার কর্মচারি রফিকুল ইসলাম গ্যাস রিফিলের কাজ করার সময় গ্যাসের একটি সিলিন্ডার বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। খবর পেয়ে ফতুল্লা থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের দমকল কর্মীরা ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। পরে রফিকুল ইসলামের মরদেহ ময়না তদন্তের জন্য সদরের জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়।

ফতুল্লা মডেল থানার ওসি জানান, মেয়াদ উত্তীর্ণ অগ্নি নির্বাপক যন্ত্র রিফিল করার সময় সেটি বিষ্ফোরণ হয়ে এই দূর্ঘটনা ঘটেছে। তবে এই প্রতিষ্ঠানটির বৈধ কাগজপত্র বা সরকারি অনুমোদন (লাইসেন্স) আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে এবং তদন্তের পর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অন্যদিকে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক জানান, নিরাপত্তা সরঞ্জাম ব্যবহার না করার কারণেই এই দূর্ঘটনা ঘটেছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।