পাবনায় আগুনে পুড়ে বসতঘর ও দোকান ভস্মীভূত,আহত ২

প্রকাশিত: ১২:৩৬ পূর্বাহ্ণ, জানুয়ারি ২০, ২০২৪

অনলাইন ডেস্ক : পাবনার সাঁথিয়ায় আগুনে পুড়ে বসতঘর ও দাকান ভস্মীভূত হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলো খোলা আকাশের নিচে বসবাস করছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার গৌরীগ্রাম ইউনিয়নের চরপাকুরিয়া গ্রামের তায়জাল বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।এ সময় দু’টি বসতঘর ও দুটি দোকান পুড়ে প্রায় ৩৫ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে জানা গেছে।

আগুনে চরপাকুরিয়া গ্রামের শাহাদত হোসেনের ছেলে সাদ্দাম হোসেনের(৪০)ও আজিজুল হকের ছেলে আজিম(৩৫)আহত হয়। তাদেরকে সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সাদ্দামের শরীরের বেশিরভাগ অংশ পুড়ে যাওয়ায় তার অবস্থার অবনতি হলে ঢাকা শেখ হাসিনা বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার চরপাকুরিয়া মোড়ে তায়জাল বাজারের শামীম হোসেনের ফার্মেসি সরকার মেডিকেল হলে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হলে মুহুর্তের মধ্যে বিপ্লব হোসেনের বসতঘর ও মুদি দোকানে ছড়িয়ে পড়ে।

এ সময় সাঁথিয়া ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। এলকাবাসী ও সাঁথিয়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে প্রাণপণ চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে। এ সময় সাঁথিয়া থানা পুলিশ আগুন নেভাতে সহযোগিতা করেন। ততক্ষণে আগুনের লেলিহান শিখায় দুটি দোকান ও দুটি বসতঘরে থাকা নগদ টাকা,আসবাবপত্রসহ প্রায় ৩৫ লাখ টাকার মালামাল পুড়ে ভস্মীভূত হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত মুদি দেকান ও বাড়ির মালিক বিপ্লব হোসেন জানান,আগুনে আমার বসতঘর ও দোকান পুড়ে প্রায় ৩০ লাখ াকার ক্ষতি হয়েছে। আমার সারা জীবনের যা অর্জন ছিল সব শেষে হয়ে গেল। সব হারিয়ে আমি পথে বসে গেলাম।

ওষুধের দোকান মালিক শামীম হোসেন জানান,আমার দোকানের ওষুধপত্রসহ আগুনে প্রায় ৫লাখ টাকার ক্ষতি হয়েছে।

সাঁথিয়া ফায়ার সার্ভিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাদের জানান,আমরা আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাই। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।