গুইমারাতে বাল‍্যবিবাহ নিরোধ আইন বিষয়ে দুইদিন ব‍্যাপী প্রশিক্ষণ উদ্বোধন

প্রকাশিত: ৬:০৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২১
গুইমারাতে বাল‍্যবিবাহ নিরোধ আইন বিষয়ে দুইদিন ব‍্যাপী প্রশিক্ষণ উদ্বোধন

আব্দুর রহিম, খাগড়াছড়ি:-বাল‍্যবিবাহ নিরোধ আইন বিষয়ে কাজী,ইমাম,অভিভাবক ও সুশীল সমাজের প্রতিনিধি এরং নির্বাচিত জনপ্রতিনিধিদের দুইদিন ব‍্যাপী প্রশিক্ষণ গুইমারাতে উদ্বোধন করা হয়েছে।

উপজেলা পরিষদ ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়,গুইমারার আয়োজনে,উপজেলা পরিষদ (মহিলা ও শিশু উন্নয়ন কমিটির ) বাস্তবায়নে,উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প,স্হানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন‍্যাশনাল কো-অপারেশন এজেন্সী(জাইকা)সহায়তায় দুইদিন ব‍্যাপী প্রশিক্ষণ উদ্বোধন করেন, গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান উশ‍্যেপ্রু মারমা।

শনিবার (২৫সেপ্টম্বর)সকাল ১১ঘটিকায় গুইমারা সরকারি মডেল উচ্চ বিদ‍্যালয়ের অডিটোরিয়ামে,গুইমারা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছা: হাছিনা আক্তারের সঞ্চালনায় এবং উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অথিতির বক্তব্য রাখেন,গুইমারা থানার অফিসার্স ইনচার্জ মো: মিজানুর রহমান,মাটিরাঙ্গা উপজেলা স্বাস্হ‍্য কমপ্লেক্সের ডাক্তার খায়রুল আলম,
জাইকা প্রতিনিধি রুনী চাকমা,গুইমারা প্রেসক্লাবের সহ-সভাপতি মুহাম্মদ আব্দুল আলী।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অথিতি গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ‍্যেপ্রু মারমা বাল‍্যবিবাহের কুফল সম্পর্কে বিস্তারিত তুলে ধরে বলেন,বাল‍্যবিবাহ নিরুৎসাহিত করতে সমাজের সকলকে সচেতন ও দায়িত্বশীল হতে হবে এবং সহযোগিতা করতে হবে।

বিশেষ অথিতির বক্তব্যে গুইমারা থানার অফিসার্স ইনচার্জ মো:মিজানুর রহমান বাল‍্যবিবাহ সম্পর্কীয় আইনের বিস্তারিত তুলে ধরে বলেন,বাল‍্যবিবাহ আইন বাস্তবায়নের জন‍্য সর্বপ্রথম পরিবারকে সচেতন হতে হবে।

দুইদিন ব‍্যাপী প্রশিক্ষণে জনপ্রতিনিধি,শিক্ষক,হেডম‍্যান-কার্বারী,সাংবাদিক এবং সুশীল সমাজের প্রতিনিধিসহ প্রথমদিন ৮০জন,২য়দিনে ৮০জনসহ সর্বমোট ১৬০জন প্রশিক্ষণার্থী অংশ গ্রহণ করবেন বলে জানা যায়।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!