গৌরীপুরে মায়ের মমতা কল্যাণ সংস্থা’র আর্থিক সহযোগিতা প্রদান

প্রকাশিত: ৫:০৮ অপরাহ্ণ, মে ২২, ২০২১

গৌরীপুর(ময়মনসিংহ) প্রতিনিধি ; দুঃস্থ অসহায় ও হত দরিদ্রদের স্বাস্থ্য, চিকিৎসা ও মাসিক অর্থ সহায়তা এবং মেধাবী দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের মাসিক বৃত্তি প্রদান সহ জনকল্যাণে কাজ করে যাচ্ছে আর্থ-সামাজিক উন্নয়নমূলক সংস্থা মায়ের মমতা কল্যাণ সংস্থা।

ময়মনসিংহের গৌরীপুর ভাংনামারী ইউনিয়নের বারুয়ামারী গ্রামে সংস্থার প্রধান কার্যালয়ে চত্বরে (২০মে) বৃহস্পতিবার দুপুরে সংস্থার তালিকা ভুক্ত অসহায় দরিদ্রদের মাঝে মাসিক আর্থিক সহযোগিতা ও দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের মাসিক বৃত্তি প্রদান অনুষ্ঠানে এলাকার সন্মানিত ও বিশিষ্ঠ সমাজসেবীদেরকে নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সংস্থার কোষাধক্ষ্য মকবুল হোসেন মাস্টারের সভাপতিত্বে সাধারণ সম্পাদক আতাউর রহমানের সঞ্চালনায়, সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় পর্যায়ে শ্রেষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে প্রাথমিক শিক্ষা পদকপ্রাপ্ত, সিলেট সিটি কর্পোরেশনের সম্পদ বিষয়ক কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গৌরীপুরের ভাংনামারীর ইউনিয়নের কৃতি সন্তান, ইয়াসমিন নাহার রুমা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক এম,এ মামুন, সংস্থার উপদেষ্টা হারুন অর রশিদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন,সংস্থার প্রতিষ্টাতা ও বর্তমান সভাপতি বিশিষ্ট নাট্যকার ও কথা সাহিত্যিক অধ্যাপক ফজলুল হক। অন্যান্যদেও মাঝে বক্তব্য রাখেন সংস্থার দপ্তর ও পরিকল্পনা সম্পাদক ঢাকা মাইলস্টোন কলেজের অধ্যাপক বিল্লাল হোসেন খান,সংস্থার সাংগঠনিক সম্পাদক- ফারুক আহাম্মদ। এছাড়া উপস্থিত ছিলেন, সংস্থার প্রতিষ্টাতা সদস্য কোহিনুর নাহার লিপি, মাহফুজান্নাহার, লুৎফুর নাহার রুপা, মাহফুজুল হক সানী, সহ ইউনিয়নের ৩ টি ইউনিটের আর্থিক সহযোগিতা গ্রহন কারি দুঃস্থ পুরুষ মহিলা ও মেধাবী দরিদ্র পরিবারের শিক্ষার্থীরা।

আলোচনা অনুষ্ঠানেরর পর সংগঠনের বারুয়ামারি, দুর্বাচরা ইউনিটের তালিকাভুক্ত দুস্থদের সহায়তা ইউনিটেরর ৯০ জনকে এবং স্কুল কলেজ পড়ুয়া ভাংনামারী ছাত্র সহায়তা ইউনিটের ২০ জন শিক্ষার্থীদের মাঝে মাসিক সহায়তা প্রদান করা হয়।

মানুষের জন্য মানবতা -মানবতার জন্যই মানুষ, অসহায় মানুষের পাশ্বে দাঁড়ানো দেশ ও জাতির উন্নয়নে অংশিদার হওয়ার প্রত্যয়ে সংস্থাটি জাতীয় ও আন্তর্জাতিক সাহায্য ছাড়াই দানবীর সকলের ব্যাক্তিগত অর্থায়নে প্রায় এক যুগ ধরে দুঃস্থ অসহায়দের নানাভাবে সাহায্য সহযোগিতা করে আসছে। অনুষ্ঠানে সংস্থাকে আরও গতিশিল কারার জন্য সকলকে সহযোগিতার হাত বাড়িয়ে দেবার আহ্বান জানান বক্তারা।