সাংবাদিকের উপর হামলার ঘটনায় গাজিপুর সাংবাদিকদের প্রতিবাদ সভা

প্রকাশিত: ১১:৫৩ পূর্বাহ্ণ, এপ্রিল ৮, ২০২৩

অনলাইন ডেস্ক : সংবাদ প্রকাশের জেরে নারায়ণগঞ্জের রূপগঞ্জে বাংলা টিভির সাংবাদিক সোহেল কিরণের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে গাজীপুরের কালীগঞ্জে বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মাধ্যমে কর্মরত স্থানীয় সাংবাদিকদের প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে কালীগঞ্জ উপজেলা প্রেসক্লাবে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের সভাপতি আশরাফুল আলম আইয়ুুবের সভাপতিত্বে ও বাংলা টিভির কালীগঞ্জ প্রতিনিধি রফিক সরকারের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রহমান আরমান, যুগান্তরের সাংবাদিক আব্দুল গাফফার, আনন্দ টিভির সাংবাদিক খোরশেদ আলম খান, দৈনিক আজকের পত্রিকার সাংবাদিক রিয়াদ হোসাইন। এতে বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইনে কর্মরত স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এ সময় সাংবাদিক বক্তারা বলেন, সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলাকারীদের কোনভাবেই ছাড় দেওয়া হবে না। হামলাকারী আফজাল ও তার সহযোগীদের দ্রুত গ্রেফতার করে তাদেরকে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করতে হবে। সোহেল কিরনের উপর সন্ত্রাসী হামলার বিচার না হলে সাংবাদিক সমাজের পক্ষ থেকে আরো কঠোর কর্মসূচি দেওযা হবে বলেও হুঁশিয়ারি দেন বক্তারা।

উল্লেখ্য, গত মঙ্গলবার (৪ এপ্রিল) রাত পৌনে ১০টার দিকে তারাবিহ নামাজের পর নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন বাজারে একটি দোকানে বন্ধুদের সাথে বসে চা খাচ্ছিল বাংলা টিভির সাংবাদিক সোহেল কিরণ। এ সময় স্থানীয় সন্ত্রাসী বাহিনীর আফজালসহ কয়েকজন তার ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা চালায়। তখন স্থানীয় লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে মুমূর্ষু অবস্থায় সোহেল কিরণকে প্রথমে রুপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেক্সে ভর্তি করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ভুলতা আল রাফি হাসপাতালে স্থানান্তর করা হয়।