গ্রেফতারের পর মুক্ত ট্রাম্প

প্রকাশিত: ২:২৯ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২৩

অনলাইন ডেস্ক : আত্মসমর্পণের আগেই গ্রেপ্তার করা হয় ডোনাল্ড ট্রাম্পকে। মঙ্গলবার নিউইউর্কের ম্যানহাটন আদালতে আত্মসমর্পণের কথা ছিল তার।
আদালতে পৌঁছার পর গ্রেপ্তার দেখিয়ে সাবেক এই মার্কিন প্রেসিডেন্টকে হেফাজতে নেয় পুলিশ। কিন্তু তার কিছুক্ষণ পরেই তাকে মুক্তি দেওয়া হয়।

মুক্তি পেয়ে তিনি আদালত প্রাঙ্গণ ছেড়ে চলে যান। এর আগে সাবেক পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসকে অবৈধ সম্পর্কের ব্যাপারে মুখ বন্ধ রাখার জন্য ঘুস দেওয়ার মামলায় গ্রেফতার হন ট্রাম্প।

বিবিসির খবরে বলা হয়, আদালত থেকে বের হওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি তিনি। সাংবাদিকেরা প্রশ্ন করলেও তিনি এড়িয়ে যান। ফ্লোরিডায় ফিরে তিনি সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে পারেন।

জানা গেছে, সাবেক পর্নো তারকার মামলায় আসামি হয়ে যুক্তরাষ্ট্রে নতুন ইতিহাস গড়েছেন ট্রাম্প। দেশটির ইতিহাসে প্রথমবারের মতো কোনো সাবেক বা বর্তমান প্রেসিডেন্ট ফৌজদারি মামলার আসামি হলেন।

স্টর্মিকে ঘুষ দেওয়ার অভিযোগে ট্রাম্পের বিরুদ্ধে তদন্তে নেমেছিল ম্যানহাটানের ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগের কার্যালয়। স্টর্মির অভিযোগ, যৌন সম্পর্কের পর মুখ বন্ধ রাখার জন্য তাকে ঘুস দিয়েছিলেন ট্রাম্প।

তবে সাবেক প্রেসিডেন্ট বরাবরই তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন। তিনি এই মামলাকে ‘রাজনৈতিক নিপীড়ন’ বলে অভিহিত করেছেন এবং অ্যাটর্নি ব্র্যাগকে ‘কলঙ্ক’ বলে আক্রমণ করেছেন। ট্রাম্প ভবিষ্যদ্বাণী করেছেন, এই সিদ্ধান্ত ২০২৪ সালের নির্বাচনে ডেমোক্র্যাটদেরই ক্ষতি করবে।