গ্যাস লিকেজ থেকে মেয়রের বাসায় বিস্ফোরণ

প্রকাশিত: ১২:১৭ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২১

নিজস্ব প্রতিবেদক : মুন্সীগঞ্জের মিরকাদিম পৌরসভার মেয়রের বাড়িতে বিস্ফোরণের ঘটনাটি গ্যাস লিকেজ থেকেই হয়েছে বলে জানিয়েছেন বোম্ব ডিসপোজাল ইউনিট।

বিষয়টি নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিক জানান, ঘটনার পর রাতভর বোম্ব ডিসপোসাল ইউনিউট ঘটনাস্থলে কাজ করেছেন। এছাড়া সিআইডি, জেলা পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলের আলামত পরিক্ষা করে বোমার কোন আলামত পায়নি। পর্যবেক্ষণ শেষে বিস্ফোরণটি গ্যাস লিকেজ থেকেই হয়েছে বলে জানিয়েছেন বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা।

এর আগে মঙ্গলবার রাত পৌনে ৮ দিকে পৌরসভার রামগোপালপুর এলাকায় এ বিষ্ফোরণের ঘটনা ঘটে। এতে পৌর মেয়র আব্দুস সালামের দ্বিতীয় স্ত্রী, পৌরসভার ২ প্যানেল মেয়র সহ ১৩জন দগ্ধ হয়েছে।

আহতদের মধ্যে মেয়রের স্ত্রী কানন বালা (৫০), তাজুল (২৫), মোশারফ (৫২), মনির হোসেন (৫০), শ্যামল দাস (৪৫), পান্না (৫০), কালু (৪০), কাজল (৪০), প্যানেল মেয়র আওলাদ (৪৭) ও দীন ইসলাম (৪০)-কে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে পাঠানো হয়েছে। এছাড়া প্যানেল মেয়র রহিম বাদশা (৫৫), মাইনউদ্দীন (৪৪), ইদ্রিস আলী (৫০) ও মো. সোহেল (৫২)-কে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের কাছ থেকে জানা যায়, পৌরসভার গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে মঙ্গলবার রাতে মেয়রের বাসার তৃতীয়তলার একটি কক্ষে মেয়রের সঙ্গে আলাপচারিতা করছিলেন পৌর কাউন্সিলরসহ অন্যান্যরা। হঠাৎ করেই বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। মুহুর্তে কক্ষের ভেতর আগুনের শিখা দেখা যায়। বিস্ফোরণে কক্ষের আসবাবপত্র, জানালার কাঁচ ফেঁটে চুরমার হয়ে গেছে। এ সময় বিস্ফোরনের শব্দ পেয়ে আশপাশের লোকজন ছুটে এসে মেয়রের স্ত্রীর ও ২ প্যানেল মেয়র সহ ১৩ জনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

গ্যাসের লাইনের লিকেজ থেকেই ঘরে গ্যাস ছড়িয়ে থাকায় এঘটনা ঘটে বলে ধারণা করা হচ্ছিলো। সে সময় মেয়রের স্ত্রী রান্নার জন্য গ্যাসের চুলা জ্বালাতে গিয়েছিলো বলে জানান কয়েকজন প্রত্যক্ষদর্শী। এ ঘটনার পর মেয়র হাজী সালাম পক্ষ সাবেক মেয়র শহিদুল ইসলাম শাহীনের লোকজন পেট্রলবোমা নিক্ষেপ করে বিস্ফোরণের ঘটনা ঘটিয়েছে বলে প্রচার চালায়।

এব্যাপারে পুলিশ সুপার আব্দুল মোমেন পিপিএম বলেন, রাতেই বোম ডিসপোজাল ইউনিট ও ফায়ার সসার্ভিস ইউনিট ঘটনাস্থল পরিদর্শন শেষে জানান, নব নির্বাচিত মেয়র আব্দুস সালামের বাসায় যে কোন কারণে গ্যাস লিকেজ থাকায় পুরো বাসায় গ্যাস চেম্বর হয় এবং স্পার্কের ফলে বিস্ফোরণের ঘটনাটি ঘটে।