ভারতের অন্ধ্রপ্রদেশে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১৪

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২১

সময় সংবাদ ডেস্কঃভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য অন্ধ্রপ্রদেশে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ১৪ জন নিহত হয়েছেন। রোববার (১৪ ফেব্রুয়ারি) ভোরে রাজ্যটির কুর্নুল জেলায় জাতীয় মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে এক শিশুও রয়েছে। এছাড়া আহত হয়েছে আরও চার শিশু। তাদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, অন্ধ্রপ্রদেশের কুর্নুল জেলার ভেলদুর্তি মন্ডল গ্রামের কাছে রোববার ভোরে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনাকবলিত মিনিবাসটিতে ১৮ জন যাত্রী ছিল। বাসটি প্রথমে উচ্চগতিতে সড়ক বিভাজককে ধাক্কা দেয়। এরপর রাস্তার অপর পাশে বিপরীত দিক থেকে একটি ট্রাককে ধাক্কা দেয় বাসটি। এতেই হতাহতের ওই ঘটনা ঘটে।

কুর্নুল জেলা পুলিশের প্রধান কে ফকিরাপ্পা এনডিটিভিকে বলেন, ‘দুর্ঘটনার সময় বাসটিতে ১৮ জন মানুষ ছিলেন। রোববার ভোর চারটার দিকে কুর্নুল থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরে ভেলদুর্তি মন্ডল গ্রামে এই দুর্ঘটনা ঘটে।’

তিনি আরও বলেন, ‘হতাহতরা চিত্তর জেলার মাদানাপাল্লে থেকে রাজস্থানের আজমীরে যাচ্ছিলেন। দুর্ঘটনার পর নিহতদের মরদেহ ওই বাসের মধ্যে এমনভাবে ঢুকে গিয়েছিল যে ধারাল কাটার দিয়ে কেটে সেগুলো বের করা হয়।’

দুর্ঘটনার কারণ এখনও জানা না গেলেও ধারণা করা হচ্ছে কুয়াশার কারণে স্পষ্ট দেখতে না পাওয়ায় নিয়ন্ত্রণ ধরে রাখতে পারেননি বাস ও ট্রাকের চালক। অবশ্য চালকরা ঘুমিয়ে পড়েছিলেন কিনা বা টায়ার ফেটে এই দুর্ঘটনা ঘটেছে কিনা তা এখনও নিশ্চিত নয়।