টাঙ্গাইল যৌনপল্লী বন্ধ ঘোষণা

প্রকাশিত: ৪:৪৫ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২০

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাস সংক্রমনের ঝুঁকি বিবেচনায় টাঙ্গাইল শহরের কান্দাপাড়ায় অবস্থিত দেশের দ্বিতীয় বৃহত্তর যৌন পল্লী সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। শুক্রবার(২০ মার্চ) সন্ধ্যা সাতটার দিকে টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম ওই ঘোষণা দেন।

জেলা প্রশাসনের নির্দেশনায় বলা হয়, শুক্রবার থেকে আগামি ৩১ মার্চ(মঙ্গলবার) পর্যন্ত যৌনপল্লীতে সব ধরণের যাতায়াত নিষিদ্ধ করা হল। আপদকালীন সময়ের জন্য প্রতি যৌনকর্মীকে ৩০ কেজি করে চাল দেয়া হচ্ছে। এছাড়া অন্যান্য ব্যয় মেটানোর জন্য প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হচ্ছে।

এ সময় যৌনপল্লী থেকে কোন যৌনকর্মী বাইরে বের হতে পারবেন না এবং তাদের কোন খদ্দের বা অন্য কেউ পল্লীতে প্রবেশ করতে পারবেন না। ঘোষিত সময়ের মধ্যে বাইরে থেকে যাতে কেউ প্রবেশ করতে না পারে সেজন্য পুলিশ পাহারার ব্যবস্থা করা হয়েছে। করোনা ভাইরাস সংক্রমনের ঝুঁকি বিবেচনায় এ ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে নির্দেশনায় জানানো হয়।

এ সময় টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শহীদুল্লাহ সহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।