বারিতে কৃষি গবেষণার মানোন্নয়নে কর্মশালা

প্রকাশিত: ১১:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২২

অনলাইন ডেস্ক : বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) এবং বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) যৌথ আয়োজনে দেশের কৃষি গবেষণা প্রতিষ্ঠানসমূহের গবেষণার মানোন্নয়নে উদ্বুদ্ধকরণ কর্মশালা বারির কাজী বদরুদ্দোজা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

কৃষি মন্ত্রণালয় কর্তৃক গঠিত ‘এক্সটার্নাল এক্সপার্ট প্যানেল’ কর্তৃক পরিচালিত দিনব্যাপী এ উদ্বুদ্ধকরণ কর্মশালায় বারি’র বিভিন্ন বিভাগ ও কেন্দ্রের জ্যেষ্ঠ বিজ্ঞানীগণ অংশগ্রহণ করেন।

বারির মহাপরিচালক ড. দেবাশীষ সরকারের সভাপতিত্বে কর্মশালায় উদ্বোধনী বক্তব্য প্রদান এবং প্যানেলের সদস্যদের পরিচয় করিয়ে দেন সাবেক সচিব ও কৃষি মন্ত্রণালয় কর্তৃক গঠিত ‘এক্সটার্নাল এক্সপার্ট প্যানেল’ এর চেয়ারপার্সন ড. জহুরুল করিম। কর্মশালায় প্যানেলের পরীক্ষণ ও পর্যালোচনা প্রক্রিয়া বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ও ‘এক্সটার্নাল এক্সপার্ট প্যানেল’ এর সদস্য ড. রহিম উদ্দিন আহমেদ।

এছাড়াও কর্মশালায় বক্তব্য রাখেন বিএআরসি’র সদস্য পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ও ‘এক্সটার্নাল এক্সপার্ট প্যানেল’ এর সদস্য সচিব ড. মো. আবদুছ ছালাম ও বারি’র পরিচালক (গবেষণা) ড. মো. তারিকুল ইসলাম। এছাড়াও কর্মশালায় অংশগ্রহণকারী বিজ্ঞানীদের সাথে প্যানেলের কার্যক্রম বিষয়ে মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!