দোকানপাট খোলার সময় পরিবর্তন

প্রকাশিত: ১০:৫৫ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০২১

নিজস্ব প্রতিবেদক : করোনা বিস্তার রোধে চলমান বিধিনিষেধ আরও ৭ দিন (৫ মে পর্যন্ত) বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ সময়ে দোকানপাট ও শপিংমলগুলো সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত হয়। তবে গতকাল রোববার ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে রাত ৯টা পর্যন্ত দোকান ও শপিংমল খোলা রাখা যাবে বলে জানানো হয়েছিলো।

সোমবার জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সাংবাদিকদের জানান, বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় এবং জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শে করোনা বিস্তার রোধে চলমান বিধিনিষেধ আরও ৭ দিন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সময় দোকানপাট ও শপিংমল সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চালু থাকবে।

এর আগে মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিংমল খোলা রাখা যাবে বলে জানানো হয়। পরে ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে রাত ৯টা পর্যন্ত দোকান ও শপিংমল খোলা রাখা যাবে জানানো হয়। এরপর আজ জনপ্রশাসন প্রতিমন্ত্রী বিধিনিষেধ চলাকালীন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দোকানপাট ও শপিংমল খোলা রাখার কথা বলেন।

প্রসঙ্গত, করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রথম লকডাউন সারা দেশে ৫ এপ্রিল থেকে শুরু হয়ে ১১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত ছিলো। এ লকডাউনে চলাচল ও কাজে ছিলো কঠোর নিষেধাজ্ঞা। তবে ঢিলেঢালা লকডাউনে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়া নিয়ন্ত্রণ না হওয়ায় সরকার ১৪ এপ্রিল থেকে দেশে কঠোর লকডাউনের ঘোষণা দেয়। প্রথম দফায় ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত এই লকডাউনের মেয়াদ ছিল। পরে সেটা আরো ৭ দিন বাড়িয়ে ২৮ এপ্রিল পর্যন্ত করা হয়।