মালয়েশিয়ায় বিপুল সংখ্যক পাসপোর্ট নবায়নের আবেদন

প্রকাশিত: ১২:২৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০২১

অনলাইন ডেস্ক : মালয়েশিয়ায় পাসপোর্ট নবায়নের (রি ইস্যু) জন্য গত ৩ মাসে প্রায় ১ লক্ষ ১০ হাজার আবেদন প্রক্রিয়াকরণ করেছে বাংলাদেশ দূতাবাস।মঙ্গলবার বিকেল ৫টার দিকে দূতাবাসের অফিসিয়াল পেজে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মালয়েশিয়ায় বর্তমানে বৈধকরণ কর্মসূচি রিক্যালিব্রেশন চালু থাকার প্রেক্ষাপটে পাসপোর্ট নবায়নের (রি ইস্যু) জন্য গত বছরের ০১ নভেম্বর থেকে চলতি বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত ডাকযোগে প্রাপ্ত প্রায় ১ লক্ষ ১০ হাজার আবেদন হাইকমিশন কর্তৃক গৃহীত হয়েছে। এসব পাসপোর্টের আবেদন রি-ইস্যুর জন্য সার্ভারে এনরোলমেন্ট পুরোপরি সম্পন্ন করা হয়েছে। কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশন মাত্র ৩ মাস সময়ের মধ্যে এই বিপুল সংখ্যক আবেদন প্রক্রিয়াকরণ করতে সক্ষম হয়েছে। যা বিদেশে অবস্থিত বাংলাদেশের সকল দূতাবাসসমূহের যেকোন সময়ের তুলনায় সর্বোচ্চ।

এই বিপুল সংখ্যক পাসপোর্ট শীঘ্রই ঢাকা থেকে এনে স্বল্পতম সময়ের মধ্যে প্রবাসীদের মাঝে বিতরণের ব্যবস্থা করা হবে। এ ব্যাপারে কোন প্রকার দালালের প্ররোচণায় না পড়ে প্রতারিত না হয়ে দূতাবাসের ফেসবুক পেজের সঙ্গে সংযুক্ত হয়ে যথাসময়ে পাসপোর্ট গ্রহণের অনুরোধ জানানো হলো।

দূতাবাসের হাইকমিশনার গোলাম সারোয়ার বলেন, পাসপোর্ট দ্রুত বিতরণের জন্য ইতিমধ্যে লোকবল নিয়োগ করা হয়েছে। আরও লোকবল নিয়োগ করা হবে।