ভাগিনার বটির আঘাতে মামা নিহত

প্রকাশিত: ৩:৪২ অপরাহ্ণ, জুন ২২, ২০২০

অনলাইন ডেস্ক : নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ভাগিনার বটির আঘাতে মামা খুন হয়েছে। এ ঘটনায় ঘাতক ভাগিনাকে আটক করেছে পুলিশ। গাছের কাঁঠাল পাড়াকে কেন্দ্র করে রোববার রাতে উপজেলার পশ্চিম সনমান্দী গ্রামে এ ঘটনা ঘটে। নিহত আবুল কাসেম (৫৫) ওই গ্রামের মৃত হোসেন আলীর ছেলে।

এলাকাবাসী ভাগিনা হৃদয়কে আটক করে গণপিটুনি দিয়ে গাছের সঙ্গে বেঁধে রাখে। খবর পেয়ে পুলিশ গিয়ে তাকে আটক করে।

পুলিশ ও এলাকাবাসীরা জানায়, উপজেলার সনমান্দী ইউনিয়নের পশ্চিম সনমান্দী গ্রামের আবুল কাসেমের বাড়িতে রোববার বিকেলে বেড়াতে আাসে বোন রূপবান বেগম ও ভাগিনা হৃদয়। রোববার রাতে তার ভাগিনা হৃদয় বটি নিয়ে তার মায়ের জায়গা দাবি করে মামার বসত বাড়িতে গাছের কাঁঠাল পাড়তে শুরু করে। এ সময় তার মামা আবুল কাসেম বাধা দিলে তাদের মধ্যে বাকবিতন্ডা হয়।

একপর্যায়ে ভাগিনা হৃদয় উত্তেজিত হয়ে তার মামাকে বটি দিয়ে কুপিয়ে জখম করে। এ সময় মামী শামসুন্নাহার এগিয়ে এলে তাকেও কুপিয়ে আহত করে। আহত আবুল কাসেমকে প্রথমে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, আবুল কাসেমের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী ও নিহতের স্বজনরা হৃদয়কে আটক করে গণপিটুনি দিয়ে গাছের সঙ্গে বেঁধে রাখে। খবর পেয়ে এসআই শাহাদাত হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে হৃদয়কে আটক করে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে।

নিহত আবুল কাসেমের স্ত্রী আহত শামসুন্নাহার জানান, বসত বাড়ির গাছের কাঁঠাল পাড়া নিয়েই তার স্বামীকে খুন করেছে। তিনি এর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

সোনারগাঁও থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শরীফ আহামেদ জানান, খুনের ঘটনায় ভাগিনা হৃদয়কে আটক করা হয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। মামলা দায়েরর প্রস্তুতি চলছে।