রাজধানীতে ৩০ রত্নগর্ভা মাকে সম্মাননা

প্রকাশিত: ১:০৩ অপরাহ্ণ, মে ৯, ২০২২

অনলাইন ডেস্ক : রাজধানীর উত্তরায় ৩০ রত্নগর্ভা মাকে সম্মাননা প্রদান করা হয়েছে। রোববার উত্তরা কমিউনিটি সেন্টারে এই অনুষ্ঠানের আয়োজন করে উত্তরা পাবলিক লাইব্রেরী।

“বেঁচে থাকুক প্রত্যেক মা সকল সন্তানের অন্তরে” শীর্ষক আলোচনা সভার শুরতে উত্তরা পাবলিক লাইব্রেরি পক্ষ থেকে আগত অতিথিদের ফুল ও উত্তরীয় দিয়ে বরণ করে নেওয়া হয়।

অনুষ্ঠানে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রিয় কথা সাহিত্যিক ও সাংবাদিক আনিসুল হক।

তিনি তার আলোচনায় একটি দেশ ও জাতি গঠনে মায়ের অবদান অনস্বীকার্য বলে সকল মায়ের প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা জানান। তিনি তার বক্তব্যে জাতীয় সংগীতের একটি চরণ উল্লেখ করেন, “মা তোর বদন খানি মলিন হলে, আমি নয়ন জলে ভাসি …”। এই চরণটি উল্লেখ করে তিনি মা বলতে তিনটি মাকে বুঝাতে চেয়েছেন। প্রথম মা হলেন আমাদের গর্ভধারিনী মা। দ্বিতীয় মা হলো আমাদের ভাষা, আর তৃতীয় মা হলো আমাদের জন্মভূমি বাংলাদেশ।

বিশেষ অতিথির বক্তব্যের সময় উত্তরা জোনের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মোর্শেদ আলম মা’য়েদের প্রতি ভালোবাসা ও তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে স্যালুট জানান।

অলোচনা সভা শেষে ৩০ জন রত্নগর্ভা মাকে ক্রেস্ট দিয়ে সম্মানিত করা হয়।

অধ্যাপক ড. ইয়াসমিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী এমপি।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের এমপি শেরীফা কাদের।

আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সময় প্রকাশনার প্রকাশক ফরিদ আহমেদ।

দৈনিক উত্তরা নিউজের সম্পাদক, উত্তরা পাবলিক লাইব্রেরীর প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. তারেকউজ্জামান খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক জেলা জজ রোকেয়া বেগম, উত্তরা জোনের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মোর্শেদ আলম, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব এম এ ওয়াহেদ প্রমুখ।