কেঁদে আদালতে মায়ের জামিন করালো দুই শিশু

প্রকাশিত: ২:১১ অপরাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০২০

অনলাইন ডেস্ক ; পৃথিবীতে ‘মা’ ডাকটি সবচেয়ে মধুর। শিশু ইয়াসিনের বয়স প্রায় ২ বছর, আর তার বোন টুম্পার বয়স সাড়ে ৩ বছর। এই দুই শিশুর নানী মোমেনা বেগমের দায়ের করা মামলায় তাদের মা ও বাবা কারাগারে বন্দি ছিলো।
গত শুক্রবার (১৮ ডিসেম্বর) থেকে মাকে তাদের কাছ থেকে দূরে রাখা হয়। বংশালের নিজ বাসার প্রতিবেশীদের ঘরেই আশ্রয়ে ছিলো দুই শিশু। মা বিহীন পরিস্থিতি যে কতোটা কষ্ট আর যন্ত্রনার তা কেবল ওই দুই শিশুই অনুভব করছিলো। পাঁচদিন ধরে মা-বাবা থেকে বিচ্ছিন্ন তারা।

মা কাছে নেই, পাওয়া হয় না মায়ের ঘ্রাণ আর আদর ও আবদার। এমন অবস্থায় তারা কেঁদে কেঁদে বুক ভাসাচ্ছিলো। যে কারণে মঙ্গলবার (২২ ডিসেম্বর) সারাদিন প্রতিবেশির হাত ধরে কান্না করতে করতে আদালতে মা-বাবাকে জামিন করাতে গিয়েছিলো দুই শিশু। কিন্তু ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (সিজিএম) তাদের মা-বাবার জামিন দেননি। যে কারণে বুধবার (২৩ ডিসেম্বর) আদালতের বারান্দায় কান্না করা ওই দুই শিশুর মাকে জামিন দেন হাইকোর্ট। তবে বাবার জামিন দেননি আদালত।

স্বপ্রণোদিত হয়েই হাইকোর্ট এ আদেশ দেন। এসময় মামলার বাদী ওই দুই শিশুর নানীর (মোমেনা বেগম) সাথে খারাপ আচরণ করলে জামিন বাতিল হবে বলেও জানান হাইকোর্ট।
চুরি ও মারধরের মামলাটি নিজের মেয়ে ওয়াসিমা ও জামাই তোফায়েলের নামে মামলাটি করেন ৬০ বছরের বৃদ্ধা মোমেনা বেগম।

মঙ্গলবার সিজিএম আদালতের ম্যাজিস্ট্রেট জামিন না দিয়ে উল্টো আদালতে বেশি কান্নাকাটি করায় উপস্থিত পুলিশকে শোকজ করেন।