মাদারীপুর সদর থানায় যোগদান করেছেন ওসি কামরুল ইসলাম মিঞা

প্রকাশিত: ৭:৩৬ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২০
মাদারীপুর সদর থানায় যোগদান করেছেন ওসি কামরুল ইসলাম মিঞা

স্টাফ রিপোর্টার : জাতিসংঘের শান্তিরক্ষী পদকপ্রাপ্ত বাংলাদেশ পুলিশের গৌরবজ্জ্বল পুলিশ কর্মকর্তা কামরুল ইসলাম মিঞা গত ২৬ ফেব্রুয়ারি বুধবার অপরাহ্নে মাদারীপুর জেলার সদর মডেল থানায় যোগদান করেছেন। সদর মডেল থানার পুলিশ পরির্দশক সওগাতুল আলম এর নিকট থেকে দ্বায়িত্ব বুঝে নিয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দ্বায়িত্বভার গ্রহন করেন।

জানা যায়, এ পুলিশ কর্মকর্তা সর্বপ্রথম ঢাকা জেলার দোহার থানায় সফলতার সাথে ভারপ্রাপ্ত কর্মকর্তার দ্বায়িত্ব পালন করেন। পরবর্তীত্বে ২০১৬ সনের ৮ জুন ময়মনসিংহ জেলার হালুয়াঘাট থানায় যোগদান করে ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে সাফল্যের দ্যুতি ছড়িয়ে ছিলেন। বদলী জনিত কারণে ময়মনসিংহ জেলার নান্দাইল ও গৌরীপুর থানায় সাফল্যের সাথে দ্বায়িত্ব পালন করেন। অল্প সময়ে একজন চৌকস পুলিশ কর্মকর্তা হিসেবে ব্যক্তিগত জীবনে পেশাদার ন্যায়পরায়ণ ও মেধাবী পুলিশ কর্মকর্তা হিসেবে ময়মনসিংহ জেলায় ব্যাপক পরিচিতি লাভ করেন।

ব্যক্তিগত জীবনে শান্তিপ্রিয় ও বন্ধুসুলভ এ মানুষটি সবসময় ভেবে থাকেন মানুষের কথা। একজন দক্ষ ও আদর্শবান পুলিশ কর্মকর্তা হিসেবে তিনি সর্বদা নিরহংকার মানুষ হিসেবে পূর্বের প্রত্যেকটি কর্মস্থলের মানুষের হৃদয়ে ঠাই করে নিয়ে ছিলেন। কোনো কিছু থেকে শিক্ষা নিয়ে অন্যকে শিক্ষা দেয়ার তার রয়েছে অন্যরকম আগ্রহ। মাটি ও মানুষের টানে পুলিশ বাহিনীতে যোগদান করেন।

মানুষের জন্য কিছু করতে চান তিনি। ২০০৬ সালে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে পুলিশের গৌরবজ্জ্বল পদক লাভ করেন। কৃতকর্মের জন্য তৎকালীন সময়ে ময়মনসিংহ রেঞ্চ ও জেলায় একাদিকবার শ্রেষ্ঠ পুলিশ অফিসার হিসেবে রেঞ্চ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি ও পুলিশ সুপারগণ সন্মাননা পুরুস্কার প্রদান করেছেন এই পুলিশ কর্মকর্তাকে।

পূর্বের সাফল্য দরে রেখে আগামীর পথ চলতে চান ওসি কামরুল ইসলাম মিঞা। নতুন কর্মস্থল হিসেবে মাদারীপুর সদর মডেল থানায় যোগদান করেছেন। পুলিশি সেবা ও আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক পাশাপাশি মাদক,জুয়া,বাল্য বিবাহ,ইভটিজিং,সন্ত্রাস,জঙ্গীবাদ প্রতিরোধে মাদারীপুর জেলার সকলের সার্বিক সহযোগীতা কামনা করেন তিনি।