খুলনার প্রতিটি উপজেলায় নির্মিত হবে কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র

প্রকাশিত: ১:১৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২০

আতিয়ার রহমান,খুলনা : খুলনা জেলার প্রতিটি উপজেলায় কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হবে। গতকাল রবিবার খুলনা সার্কিট হাউসে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়।

সভায় গণপূর্ত বিভাগের পক্ষ থেকে জানানো হয়, ১০০ শয্যাবিশিষ্ট শিশু হাসপাতালের নির্মাণ কাজ মে মাসে শুরু হবে। ৫০০ আসন বিশিষ্ট জেলা শিল্পকলা একাডেমি মার্চ মাসে উদ্বোধন করা হবে। এছাড়া সাউথ সেন্ট্রাল রোডে ছয়তলা বিশিষ্ট গণহত্যা যাদুঘরের নির্মাণকাজ শুরু হয়েছে।

সভায় সিদ্ধান্ত হয়, এখন থেকে নগরীর ‘ময়লাপোতা’ নামের পরিবর্তে ‘বঙ্গবন্ধু স্কয়ার’ সর্বত্র ব্যবহার করতে হবে।সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, সরকার উন্নয়ন প্রকল্পগুলো এমনভাবে বাস্তবায়ন করতে চায় যেন তা ভবিষ্যৎ প্রজন্মকে ক্ষতিগ্রস্থ না করে। এজন্য প্রকল্প নির্বাচনের ক্ষেত্রে লক্ষ্য রাখতে হবে তা যেন সরকারি অর্থের অপচয় ও কৃষি জমি বিনষ্টের কারণ না হয়।

এছাড়া প্রকল্পগুলোর স্বচ্ছতা নিশ্চিত করার লক্ষ্যে প্রকল্পের ব্যয়, সময়সীমাসহ অন্যান্য তথ্য ওয়েবসাইটে প্রদর্শনের নির্দেশনা দেন। সভায় সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আছাদ্জ্জুামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জিয়াউর রহমান, বিভিন্ন উপজেলার চেয়ারম্যান ও ইউএনওসহ জেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা উপস্থিত ছিলেন।