বসন্তের ছোঁয়ায় রঙিন পার্বত্য খাগড়াছড়ি

প্রকাশিত: ৮:৫৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০

নিজস্ব প্রতিবেদক : ঋতুরাজ বসন্তের ছোঁয়া লেগেছে পার্বত্য জেলা খাগড়াছড়িতে। প্রকৃতির পাশাপাশি দিনটি ঘিরে রঙিন সাজে সেজেছে নানা বয়সীর মানুষ।

নানা আয়োজনের মধ্যে দিয়ে শুক্রবার সকাল থেকে পাহাড়ি এই জেলায় বসন্ত বরণ উৎসব ও ভালোবাসা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে খাগড়াছড়ি জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমির সামনে পলাশ তলায় মিলিত হয়ে এক আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জেলা শিল্পকলা একাডেমির নির্বাহী সদস্য দৈনিক অরণ্যবার্তা সম্পাদক চৌধুরী আতাউর রহমানের সভাপতিত্বে আলোচনায় বক্তব্য দেন প্রধান অতিথি খাগড়াছড়ি পার্বত্য পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, ভারপ্রাপ্ত পুলিশ সুপার এম এম শালাহ উদ্দিন, খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম ও সদর উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম।সব শেষে নৃত্যের ছন্দময় তালে সুরের মূর্ছনায়, আনন্দ দোলায় জেলা শিল্পকলা একাডেমির শিল্পীদের গান-নাচের মধ্যে দিয়ে বসন্তকে বরণ করে নেয়া হয়।

এদিকে বর্ণাঢ্য শোভাযাত্রা, সাংস্কৃতিক অুনষ্ঠান বিভিন্ন বর্ণিল আয়োজনে জেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বসন্ত উৎসব উদযাপিত হয়েছে। সকালে খাগড়াছড়ি সরকারি কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে কলেজের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের চেঙ্গী স্কয়ার হয়ে কলেজ মাঠে গিয়ে শেষ হয়। পরে এক সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন পিঠা-পুলির প্রদর্শনী হয়।