জুনে ঢাকা-শিলিগুড়ি ট্রেন চালু: রেলপথ মন্ত্রী

প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০

নিজস্ব প্রতিবেদক : রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন,আগামী জুন মাসের মধ্যেই চিলাহাটি-ভারতের হলদিবাড়ি রেল লাইন নির্মাণ কাজ শেষ হবে। লাইনটি নির্মিত হলেই চিলাহাটি থেকে ভারতের শিলিগুড়ি পর্যন্ত ট্রেন চলাচল শুরু হবে।

তিনি বৃহস্পতিবার রাতে পঞ্চগড়ের বোদা পৌর ভবন চত্বরে পৌর গেস্টহাউস উদ্বোধন,মসজিদের অনুদান বিতরণ, ডাস্টবিন ও দুস্থদের মাঝে স্বাস্থসম্মত ল্যাট্রিন বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, রেল যোগাযোগ সহজতর করতে ১৪ মার্চ যমুনা নদীর উপরে ডাবল লাইনের বঙ্গবন্ধু রেল সেতু নির্মাণ কাজের উদ্বোধন করা হবে। তিনি কারিগরি শিক্ষার প্রতি গুরুত্ব আরোপ করে শিক্ষিত বেকার যুবদের চাকরীর পিছনে না ছুটে নিজেদের সরকারি সুযোগ গ্রহন করে উদ্যোক্ত হওয়ার আহবান জানান।

মন্ত্রী বলেন,যারা ধর্মকে ব্যবহার করে সরকারের বিরুদ্ধে অপপ্রচার করে উন্নয়ন কর্মকান্ডকে হালকা করে দেওয়ার চেষ্টা করছে তাদের বিরুদ্ধে সকলকে সজাগ থাকতে হবে। তিনি আরো বলেন,দেশের কোন মানুষ যাতে বেকার না থাকে এজন্য কর্মসংস্থান সৃষ্টির লক্ষে প্রতিটি উপজেলায় কারিগরি প্রশিক্ষন কেন্দ্র নির্মান করা হবে। বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে ২১ বছর আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতার বাইরে থাকায় দেশ অনেক পিছিয়ে পড়েছিল। প্রধানমন্ত্রী গত ১১ বছরে দেশকে উন্নয়নের মহা সড়কে উপনিত করেছেন।

মন্ত্রী বলেন, মুজিব বর্ষে সরকার যাদের জমি আছে কিন্তু ঘর নির্মান করার সামর্থ্য নেই এমন ৬৮ হাজার অসহায় পরিবারকে সরকারি খরচে পাকা বাড়ি নির্মান করে দেয়া হবে। দেশ আজ সামনের দিকে এগিয়ে যাচ্ছে এবং বিশ্বে বাংলাদেশ একটি মর্যাদাকর জাতি হিসেবে পরিনত হয়েছে। তিনি সকলকে উন্নয়নের সহায়তা করার আহবান জানান।

পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি বক্তব্য রাখন।

পৌর সভার অর্থায়নে ৮ লাখ টাকা ব্যয়ে পৌর এলাকার ২ শত দুস্থ পরিবারের মাঝে ২ শত সেট স্বাস্থসম্মত ল্যাট্রি, বোদা নগরকুমারী বাজারে একশত টি ডাস্টবিন প্রদান ও ৪ টি মসজিদে ২ লাখ ৪০ হাজার টাকা অনুদান হিসেবে প্রদান করা হয়।