মুজিববর্ষে প্রধানমন্ত্রীর দেওয়া শ্রেষ্ঠ উপহার পেল কক্সবাজারবাসী

প্রকাশিত: ১০:১২ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২০

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাইমুম সরওয়ার কমল এমপির নেতৃত্বে ঈদগাঁহ নেতৃবৃন্দ জাতীয় সংসদ ভবনে সাক্ষাৎ করেছেন। সোমবার রাতে ঈদগাঁহকে থানায় রূপান্তর করার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং ঈদগাঁহকে উপজেলায় রূপান্তরের জন্য অনুরোধ করেন।

এসময় প্রধানমন্ত্রী বলেন, কক্সবাজার জেলাকে সাজিয়ে দিচ্ছি। তিনি ঈদগাঁহকে উপজেলায় রূপান্তরের প্রয়োজনীয়তা আছে কিনা জানতে চাইলে নেতৃবৃন্দ ঈদগাঁহকে উপজেলায় রূপান্তর না করা গেলে সরকারের স্বাস্থ্য সেবা, কৃষি সেবা, ফায়ার স্টেশনসহ বিভিন্ন সুযোগ সুবিধা থেকে ঈদগাঁহবাসী বঞ্চিত হচ্ছে উল্লেখ করে ঈদগাঁহকে উপজেলায় রূপান্তর করার দাবি জানান।

এসময় প্রধানমন্ত্রী কক্সবাজার শহর থেকে রামুর দূরত্ব এবং রামু থেকে ঈদগাঁহের দূরত্ব সম্পর্কে জানতে চান। সংসদ সদস্য সাইমুম সারওয়ার কমল প্রধানমন্ত্রীকে জানান- সদর উপজেলা পরিষদ থেকে ঈদগাঁহ’র দূরত্ব ২০ মাইল হওয়ায় ঈদগাঁহবাসী যাবতীয় সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন- দেশে অসংখ্যা উপজেলা বাস্তবায়নের দাবি থাকায় এবিষয়ে সিদ্ধান্ত নিতে সমস্যা হয়ে যায়। তবুও বিষয়টি গুরুত্বসহকারে বিবেচনা করবেন বলে নেতৃবৃন্দ ঈদগাঁহকে জানান প্রধানমন্ত্রী।

এসময় এমপি সাইমুম সরওয়ার কমল কক্সবাজারে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার অনুরোধ করলে প্রধানমন্ত্রী কক্সবাজারে বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার সম্মতি জ্ঞাপন করেন।

এসময় উপস্থিত শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে এবিষয়ে যথাযথ উদ্যোগ নিতে নির্দেশ দেন। নেতৃবৃন্দ এটি মুজিব বর্ষে কক্সবাজারবাসীকে প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার হিসেবে অবিহিত করেন।

এসময় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু তালেব, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির চৌধুরী হিমু, জালালাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, ঈদগাঁহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ আলম, ইসলামাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নূর সিদ্দিক, পোকখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিক আহম্মেদ, মক্কা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি হাবিব উল্লাহ সওদাগর, ইসলামপুর আওয়ামী লীগ নেতা শরিফ আহম্মেদ, ঈদগাঁহ এর সন্তান সদর যুবলীগের সহ-সভাপতি মিজানুল হক, মুক্তিযোদ্ধার সন্তান নূরুল হাকিম নকি প্রমুখ।