প্রধানমন্ত্রীর দেওয়া শীতাতপ এ্যাম্বুলেন্স পেল দিনাজপুরের ৩ উপজেলা

প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২০

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে দিনাজপুর জেলায় ৩টি হাসপাতালে শীতাতপ নিয়ন্ত্রিত একটি করে অত্যাধুনিক এ্যাম্বুলেন্স প্রদান করা হয়েছে। এ্যাম্বুলেন্সগুলো সংশ্লিষ্ট হাসপাতালগুলোতে রোগীর সার্ভিস দেয়ার জন্য সরবরাহ করা হয়।

দিনাজপুর সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ জানান, রোববার দুপুর ২টায় দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে প্রেরিত শীতাতপ নিয়ন্ত্রিত অত্যাধুনিক এ্যাম্বুলেন্স কর্তৃপক্ষের নিকট হস্তান্তর দিনাজপুর-৬ আসনের সাংসদ শিবলী সাদিক। এসময় এ্যাম্বুলেন্সটি গ্রহন করেন নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শাহাজাহান আলী।

এ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানে শিবলী সাদিক বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা স্বাস্থ্য সেবা দেশের তৃণ্যমূল পর্যায়ে জনগণের দোর গোড়ায় পৌঁছে দেয়ার জন্য প্রত্যেকটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী চিকিৎসার জন্য বিশেজ্ঞ চিকিৎসক নিয়োগ দিয়েছেন। নিয়োগপ্রাপ্ত চিকিৎসকরা প্রত্যেক উপজেলায় পদায়ন হওয়ার পর কমপক্ষে দুই বছর সেখানে থেকে চিকিৎসা সেবা দিতে হবে। এরপূর্বে তাদের বদলী হওয়ার কোনো সুযোগ নেই। দীর্ঘ দিন পরে হলেও নবাবগঞ্জ উপজেলায় ১০ জন চিকিৎসক এক সাথে পদায়ন হয়ে বর্হির বিভাগে আগত রোগীরা প্রাথমিক চিকিৎসা পাচ্ছে। ভর্তি রোগীদের ঠিকমত চিকিৎসা সেবা নিশ্চিত করতে নিয়োজিত ডাক্তারদের নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর প্রদান করা অত্যাধুনিক এ্যাম্বুলেন্সটি যাতে রোগীর পরিবহনে সঠিক ভাবে ব্যাবহার হয় সে বিষয়ে নজর রাখতে হাসপাতাল কর্তৃপক্ষকে পরামর্শ দেন।

এদিকে রোববার বিকেল ৪টায় খানসামা উপজেলা প্রধানমন্ত্রীর প্রদান করা অত্যাধুনিক এ্যাম্বুলেন্স খানসামা উপজেলা চেয়ারম্যান আবু হাতেম ওই এলাকার নির্বাচিত সাংসদ সাবেক পররাষ্ট্রমন্ত্রী এএইচএম মাহমুদ আলীর পক্ষে খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল বিভাগ অফিসার ডাঃ আবু সালেক এর হাতে হস্তান্তর করেন। অপর এ্যাম্বুলেন্সটি দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে গত শনিবার হুইপ ইকবালুর রহিম এমপি হাসপাতালের পরিচালক ডাঃ খায়রুল কবির এর নকট হস্তান্তর করেছেন।