হালুয়াঘাটে ৬ মাসে ৬৭টি মাদক মামলা ৮৯ জন মাদক ব্যবসায়ী আটক-ওসি বিপ্লব

প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২০

জোটন চন্দ্র ঘোষ,হালুয়াঘাট : ভারতের মেঘালয় রাজ্যের সিমান্ত পাদদেশঘেঁষা ময়মনসিংহের হালুয়াঘাট থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাস গত বছরের ১৭ জুন হালুয়াঘাট থানার পুলিশ পরির্দশক ওসি তদন্ত শ্যামল চন্দ্র ধর এর নিকট থেকে দ্বায়িত্ব বুঝে নিয়ে হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দ্বায়িত্বভার গ্রহন করেন। অত্র থানায় যোগদানের পর সম্প্রতি কৃতকর্মের স্বীকৃতি স্বরুপ ময়মনসিংহ রেঞ্চের শ্রেষ্ঠ পুলিশ পরির্দশক এর সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র গ্রহন করেন।

জানা যায়, হালুয়াঘাট থানায় যোগদানের পূর্বে শেরপুর জেলার ঝিনাইগাতী থানার সফল ভাবে দ্বায়িত্ব পালন করেন এই পুলিশ কর্মকর্তা। হালুয়াঘাট থানায় যোগদানের পর থেকেই মাদক ব্যবসায়ীদের আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছেন ওসি বিপ্লব। বাংলাদেশ পুলিশের আই জিপি ব্যাজ প্রাপ্ত এই পুলিশ কর্মকর্তা বিগত ২০০১ সনে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। পুলিশ শাসক নয়; জনগণের বন্ধু, নিজের কর্মতৎপরতায় সাধারণ মানুষের সেবা প্রদান করে গোটা পুলিশ বাহিনীর ভামমূর্তি উজ্জ¦ল করে যাচ্ছেন।

জানা যায়, গত বছরের জুলাই মাস থেকে ডিসেম্বর পর্যন্ত ছয় মাসে ওসি বিপ্লব কুমার বিশ্বাস অফিসার ফোর্সদের সহায়তায় ৪০২টি গ্রেফতারি পরোয়ানা নিস্পত্তি করেন। জুয়ার মঞ্চ গুড়িয়ে দিয়ে প্রায় ৫০ জন জুয়ারীকে আটক করে বিজ্ঞ আদালতে প্রেরণ করেন। পাশাপাশি আদালত কর্তৃক সাজাপ্রাপ্ত ৫০ জন আসামিকে কারাগারে সোপর্দ করা হয়। ৬৭টি মাদক মামলা রুজু করে ৮৯ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে প্রেরণ করেন। আটককৃত মাদক ব্যবসায়ীদের নিকট থেকে ২৭ হাজার ভারতীয় রুপি, ৩,৩২৬ পিস ইয়াবা ট্যাবলেট, ৩কেজি ৭৮০ গ্রাম গাঁজা, দেশীয় তৈরি ১০ লিটার চোলাই মদ, ৪ বোতল ভারতীয় মদসহ ৩৪ বোতল নেশাজাতীয় এনার্জি ড্রিংকস ও ১৬৯ বোতল ফেন্সিডিল এবং ১৫ গ্রাম হেরোইন উদ্ধার করেন। যা হালুয়াঘাট থানা সৃষ্টিলগ্ন থেকে উদাহরণ স্বরুপ এই সফলতা ইতিহাসের পাতায় লিপিবদ্ধ থাকবে। সকল ভয়ভীতি উপেÿা করে অত্র থানা এলাকায় ওসি বিপ্লব মাদক নির্মূল করতে যুদ্ধ ঘোষণা করেছেন। মাদক ব্যবসায়ীদের আটক করতে দিনরাত অভিযান চালিয়ে যাচ্ছেন। ফলে এলাকা ছাড়তে শুরু করেছেন মাদক ব্যবসায়ীরা। বর্তমান সরকারের সময়ে পুলিশের নিকট এমনটিই প্রত্যাশাা করে ছিলেন উপজেলার আপামর জনসাধারণ ।

সম্প্রতি মাদক ব্যববসায়ীদের বিরুদ্ধে হুসিয়ারি উচ্চার করে ৭ দিনের আলটিমেটাম ঘোষণা করেছেন এই পুলিশ কর্মকর্তা। হালুয়াঘাটে মাদক জিরু টলারেন্স নীতি অনুসরণ করেছেন। অত্র উপজেলা থেকে মাদক নির্মূল করতে উপজেলার বিভিন্ন স্থানে “মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পথসভার মাধ্যমে মাদক ব্যবসায়ীদের হুসিয়ারি উচ্চারণ করেন। হালুয়াঘাটে হয়ত আমি থাকব (ওসি) না হয়ত মাদক ব্যবসায়ীরা থাকবে। যদি কোন মাদক ব্যবসায়ী স্বেচ্ছায় আতœসমর্পণ করেন, তাদেরকে পূনর্বাসন করা হবে। সকল অপরাধের মূল উৎস হচ্ছে মাদক,তাই হালুয়াঘাট থেকে মাদক মুক্ত করতে হবে। মাদক ব্যাবসায়ীদের স্থান হবে জেলখানা বলেও হুসিয়ারি উচ্চারণ করেন। কোন মাদক ব্যবসায়ীর স্থান হালুয়াঘাটের মাটিতে হবে না,কোন মাদক ব্যবসায়ী হালুয়াঘাটে থাকতে পারবেন না বলে পরিস্কার জানিয়ে দেন।

বর্তমান সরকারের যোগ-উপযোগী পদÿেপ গ্রহণ করার কারণে দু-একটি বিছিন্ন ঘটনা ছাড়া সারাদেশে আইন শৃঙ্খলা স্বাভাবিক অবস্থা বিরাজ করছে। গুজব থেকে সকলকে বিরত থাকার আহবান জানান। পাশাপাশি দ্রæত পুলিশের সেবা পেতে জাতীয় জরুরী সেবা ৯৯৯ ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার মোবাইল নাম্বার স্থানীয়দের মাঝে প্রদান করেন। মাদক,জঙ্গীবাদ,বাল্য বিবাহ ও ইভটিজিং এর বিরুদ্ধে সকলকে রুখে দাঁড়ানোর আহবান জানান ওসি বিপ্লব কুমার বিশ্বাস।