শেরপুরে সাধু জর্জের ধর্মপল্লীতে যাজকীয় অভিষেক অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২০
smart

নিজস্ব প্রতিবেদক : শেরপুরের মরিয়মনগর সাধু জর্জের খ্রীষ্টান ধর্মপল্লীতে আদিবাসী মিঠু মার্টিন ম্রং এর যাজকীয় অভিষেক অনুষ্ঠিত হয়েছে। আশির্বাদ, থক্কা অনুষ্ঠান, সংবর্ধনা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনের মধ্য দিয়ে শেরপুরের ঝিনাইগাতীর মরিয়মনগর সাধু জর্জের ধর্মপল্লীতে এ অভিষেক অনুষ্ঠিত হয়।

শুক্রবার ধর্মপল্লী মাঠে স্থানীয় মিশনের প্যারিশ কাউন্সিলের আয়োজনে এ যাজকীয় অভিষেকে মিঠু মার্টিন ম্রংকে যাজক বা ফাদার হিসেবে অভিশিক্ত করেন ময়মনসিংহ ধর্ম প্রদেশের বিশপ পণেন পল কুবি সিএসসি। নবনিযুক্ত যাজক মিঠু মার্টিন ম্রংঝিনাইগাতী উপজেলার দক্ষিন ভারুয়া গ্রামের মি. দানিয়েল চিসিম এর ছেলে। অভিষেক অনুষ্ঠান শেষে আদিবাসী শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠানে নৃত্য ও গান পরিবেশন করেন। অনুষ্ঠানে দেশ-বিদেশের বিভিন্ন স্থানের খ্রীস্টান মিশন থেকে ফাদার, সিস্টার, খ্রীস্টা ভক্তরা অংশ নেয়।

ময়মনসিংহ ধর্ম প্রদেশের বিশপ পনেন পল কুবি সিএসসি জানান, নতুন যাজককে ঈশ্বরের কাছে তুলে দেয়ার জন্য ও শুভেচ্ছা জানানোর জন্য আমরা অনেক মানুষ মিলিত হয়েছি। অন্যের মঙ্গল সাধন করা, সেবা করা, বিপদ থেকে সঠিক পথে পরিচালনার জন্য প্রভূ খ্রীষ্ঠ এই যাজক প্রতিষ্ঠা করেছিলেন। ধর্মীয় নিয়ম মেনে নতুন যাজককে শুভেচ্ছা জানাতেই আজকের এই আয়োজন।

অনুষ্ঠানে মরিয়মনগর ধর্মপল্লীর ফাদার সুবল কুজুর সিএসসির সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ ধর্ম প্রদেশের বিশপ পনেন পল কুবি সিএসসি। এসময় অন্যান্য মধ্যে উপস্থিত ছিলেন পবিত্র ক্রুশ যাজক সংঘের প্রভিন্সিয়াল রেভা: ফাদার জেমস ক্লেমেন্ট ক্রুশ সিএসসি, ময়মনসিংহ নটরডেম কলেজের অধ্যক্ষ ফাদার জর্জ কমল, মরিয়মনগর প্যারিস কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অঞ্জন আড়েং প্রমূখ।