এমপির বিরুদ্ধে আচরণ বিধি লংঘনের অভিযোগ

প্রকাশিত: ১০:৫৩ অপরাহ্ণ, মে ৫, ২০২৪

অনলাইন ডেস্ক : লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপির বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন এক চেয়ারম্যান প্রার্থী।

শনিবার (৫ মে) হাতীবান্ধা উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদপ্রার্থী মশিউর রহমান মামুন জেলা নির্বাচন অফিসার ও হাতীবান্ধা উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার লুৎফুল কবির বরাবর তিনি এ লিখিত অভিযোগ করেন।

এছাড়া নির্বাচন কমিশনার ঢাকা, লালমনিরহাট জেলা প্রসাশক, পুলিশ সুপার, হাতীবান্ধা উপজেলা নির্বাহী অফিসার এবং হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর অভিযোগটির অনুলিপি প্রদান করেন তিনি।

অভিযোগে উল্লেখ করা হয়, আগামী ৮ এপ্রিল প্রথম ধাপে হাতীবান্ধা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এরই মধ্যে লালমনিরহাট-১ আসনের সাংসদ নিজ এলাকায় অবস্থান করছেন। এছাড়া তিনি উপজেলার ভোটার, জনপ্রতিনিধি ও নেতৃবৃন্দদের বাসায় ডেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী কাপ পিরিচ প্রতিকের লিয়াকত হোসেন বাচ্চুর পক্ষে জোড় পূর্বক চাপ প্রয়োগ করে ভোট প্রদানের জন্য বলছেন। এছাড়া স্থানীয় প্রসাশন, প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রভাবিত করছেন। এমনকি তার লোকজন বেশ কয়েকটি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী মশিউর রহমান মামুন (ঘোড়া) প্রতীকের কর্মীদের এজেন্ট না থাকার জন্য বাড়ি বাড়ি গিয়ে ভয় ভীতি প্রদর্শন করছেন। যার ফলে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।অভিযোগে আরও বলা হয়, উপজেলার বড়খাতা উচ্চ বিদ্যালয়, পূর্ব সাড়ডুবি সঃ প্রাথমিক বিদ্যালয়, কুলারডাবরি সঃ প্রাঃ বিদ্যালয়, তহশিলদার পাড়া সঃ প্রাঃ বিদ্যালয়, দোলা পাড়া সঃ প্রাঃ বিদ্যালয়, বুড়া বাউরা সঃ প্রাথমিক বিদ্যালয়, বুড়া সাড়ডুবি সঃ প্রাঃ বিদ্যালয়, মধ্য সিংগীমারী সঃ প্রাঃ বিদ্যালয় ,উত্তর সিংগীমারী সঃ প্রাঃ বিদ্যালয়, বাড়াই পাড়া সঃ প্রাঃ বিদ্যালয় ও জোত বাড়াই পাড়া সঃ প্রাঃ বিদ্যালয়সহ আরও বেশ কয়েকটি ভোট কেন্দ্র দখল করে ব্যালট ছিনতাই এর পরিকল্পনা করছেন তারা।

তবে অভিযোগের বিষয়ে লালমনিরহাট -১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি বলেন, যেসব অভিযোগ তিনি করেছেন তা প্রমাণ করুক। আমি পঞ্চাশ বছর ধরে রাজনীতি করি, কোনটা আইন সম্মত নয় তা ভালো করেই জানি। আইনের বাইরে আমি কিছু করিনি।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাচনের রিটার্নিং অফিসার লুৎফুল কবির বলেন, অভিযোগটি পেয়েছি, তবে অভিযোগের স্বপক্ষে কোনো প্রমাণ অভিযোগকারী দেননি। তবুও বিষয়টি আমরা গুরুত্বের সাথে নিয়েছি।