কেন্দুয়া থানার চাঞ্চল্যকর শাকিব হত্যা মামলার পলাতক আসামী গ্রেফতার

প্রকাশিত: ৪:৫৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২৪

নিজস্ব প্রতিবেদক : নেত্রকোনা জেলার কেন্দুয়া থানার চাঞ্চল্যকর শাকিব জাহান হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামীকে নরসিংদী থেকে গ্রেফতার করেছেন র‌্যাব-১৪ এর সিপিসি-২ কিশোরগঞ্জ।

শনিবার (২৭ জানুয়ারি) অপরাহ্নে গোপন সংবাদের ভিত্তিতে নরসিংদী জেলার মাধবদী থানার বিরামপুর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত পলাতক আসামি হলেন, ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ থানার মধুপুর গ্রামের আবুল কাসেম এর পুত্র স্বপন মিয়া(২১)।

র‌্যাব-১৪ ময়মনসিংহ এর স্কোয়াড্রন লীডার ও কোম্পানী অধিনায়ক মোঃ আশরাফুল কবির প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গত ২৩ অক্টোবর দিবাগত রাতে নেত্রকোনা জেলার কেন্দুয়া থানার মনকান্দা গ্রামের জনৈক মোঃ হাফিজ খাঁ এর বসতবাড়ীর পিছনে সরকারী রাস্তা দিয়ে-নেত্রকোনা জেলার কেন্দুয়া থানার মনকান্দা পূর্বপাড়া গ্রামের শান্ত মিয়ার পুত্র শাকিব জাহান সঙ্গে নাঈমকে সাথে নিয়ে মোটরসাইকেল যোগে বিকাশ কোম্পানীর তিন লক্ষ টাকাসহ নিজ বাড়ির দিকে যাওয়ার পথে আসামী স্বপন মিয়া (২১) ও এজাহারনামীয় অন্যান্য আসামীরা পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে পথরোধ করে হত্যার উদ্দেশ্যে গুরুতর জখম করে শাকিবের সাথে থাকা নগদ তিন লক্ষ টাকা ছিনিয়ে নিয়ে যায়।

পরে আশপাশের সাক্ষী ও আতœীয় স্বজন এসে শাকিবকে উদ্ধার করে প্রথমে কেন্দুয়া সদর হাসপাতালে পরবর্তীতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়া যায়। চিকিৎসারত অবস্থায় শাকিব জাহান গত ২ নভেম্বর ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরণ করেন। উক্ত ঘটনায় নিহতের পিতা মোঃ শান্তু মিয়া বাদী হয়ে কেন্দুয়া থানায় ১টি মামলা দায়ের করেন। যাহার মামলা নং-২৪।

উক্ত ঘটনায় আসামীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে এলাকার মানুষ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেন। বর্ণিত বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারিত হলে দেশব্যাপী ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। মামলা হওয়ার পর এজাহারনামীয় ও অজ্ঞাতনামা আসামীরা গ্রেফতার এড়াতে বিভিন্ন জায়গায় পালিয়ে বেড়াচ্ছিল। উক্ত আসামীদেরকে আইনের আওতায় নিয়ে আসতে র‌্যাব গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করেন।

এর ধারাবাহিকতায় পলাতক থাকা উক্ত মামলার এজাহারনামীয় আসামীর অবস্থান সম্পর্কে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণ করে এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আসামীর অবস্থান নিশ্চিত করে র‌্যাব-১৪,সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্প ও র‌্যাব-১১, নরসিংদী ক্যাম্পের যৌথাভিযানে র‌্যাবের একটি আভিযানিক দল ২৭ জানুয়ারি অপরাহ্নে নরসিংদী জেলার মাধবদী থানার বিরামপুর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে এজাহারনামীয় পলাতক আসামী স্বপন মিয়াকে গ্রেফতার করেন। উক্ত মামলার অন্যান্য আসামীদের গ্রেফতারের জন্য র‌্যাব-১৪ এর অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নেত্রকোনা জেলার কেন্দুয়া থানায় হস্তান্তর করা হয়েছে।