ময়মনসিংহে নলকূপ নিয়ে দ্বন্দে কুপিয়ে হত্যা মূলহোতা গ্রেফতার

প্রকাশিত: ৪:৫৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২৪

নিজস্ব প্রতিবেদক : ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় গভীর নলকূপ নিয়ে দ্বন্দে পারভীন আক্তারকে কুপিয়ে হত্যার ঘটনায় মামলার মূলহোতা আশিকুল ইসলাম ওরফে আশিক (৩৭)‘কে গ্রেফতার করেছেন র‌্যাব-১৪, ময়মনসিংহ। রবিবার (২২জানুয়ারি) অপরাহ্নে রাজধানী ঢাকার মহাখালী এলাকা থেকে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আশিকুল ইসলাম ময়মনসিংহজেলার ফুলবাড়ীয়া থানার পুটিজানা(নামাপাড়া) গ্রামের মৃত শহিদুল ইসলাম এর পুত্র।

র‌্যাব-১৪ ময়মনসিংহ এর উপ-পরিচালক মোঃ আনোয়ার হোসেন প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, এজাহার পর্যালোচনা ও স্থানীয় সূত্রে জানা যায়, ময়মনসিংহের ফুলবাড়ীয়া থানাধীন পুটিজানা নামাপাড়া গ্রামে পানি সেচের জন্য একটি গভীর নলকূপকে কেন্দ্র করে বাদীর সাথে আসামিদের বিরোধ চলে আসছিল। বাদীর পিতা আলফাজ উদ্দিন দীর্ঘদিন যাবৎ উক্ত গভীর নলকূপটির ম্যানেজার হিসেবে দায়িত্বে পালন করে স্থানীয় লোকজনের জমিতে পানি সেচ দিয়ে আসছিল। ঘটনার দিন বিগত ২০২০ সনের ১৪ এপ্রিল সকাল অনুমান ১১.৩০ সময় সকল আসামিরা তাদের হাতে রাম দা, ফালা, বাঁশের লাঠি, লোহার রড ও বল্লম ইত্যাদি দেশীয় অস্ত্র নিয়ে গভীর নলকূপটি জোরপূর্বক দখলের উদ্দেশ্যে ঘটনাস্থলে এসে বাদীর ভাই মঞ্জুরুল ইসলামকে গালিগালাজ করতে থাকে। বাদীর ভাই মঞ্জুরুল ইসলাম গভীর নলকূপের ঘর থেকে বাহিরে আসলে আসামিরা বাদীর ভাইকে এলোপাথারি মারপিঠ করতে থাকে। বাদীর ভাইয়ের ডাক-চিৎকারে বাদীসহ বাদীর ভাই বউ পারভীন আক্তার, বিলকিছ, আসমা, চাচাতো ভাই দুলাল, ভাতিজা মুমিন, সৎ মা ফিরোজা, বোন ময়না আসামিদেরকে ফিরাতে আসলে আসামিরা তাদেরকেও কুপিয়ে ও মেরে গুরুতর রক্তাক্ত জখম করেন।
এ সময় আসামিরা বাদীর ভাই বউ পারভীন আক্তারকে হত্যার উদ্দেশ্যে তার মাঁথায়, বুকে, হাতে এবং পায়ে দেশীয় অস্ত্র দিয়ে কোপ মেরে গুরুতর রক্তাক্ত জখম করলে ভিকটিম মাটিতে লুটিয়ে পড়ে। পরে, স্থানীয়রা ভিকটিমসহ অন্যান্যদেরকে উদ্ধার করে ফুলবাড়ীয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে, কর্তৃব্যরত চিকিৎসক তাদেরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ২০২০ সনের ১৯ এপ্রিল রাত অনুমান ১১টার সময় ভিকটিম পারভীন আক্তার মৃত্যুবরণ করেন। ভিকটিম পারভীন আক্তার‘কে হত্যার ঘটনায় ময়মনসিংহ জেলার ফুলবাড়ীয়া থানা এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এ ঘটনায় নিহতের ননদ আয়শা আক্তার (কণা) ( ২৮) বাদী হয়ে গত ২০ এপ্রিল ২০২০ ইং তারিখে এজাহারনামীয় ১৯ জন‘সহ অজ্ঞাতনামা আরো ১০/১২ জন‘কে আসামী করে ময়মনসিংহ জেলার ফুলবাড়ীয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং-১৪,

এরই প্রেক্ষিতে, বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে র‌্যাব-১৪, সদর ব্যাটালিয়নের অপারেশনস্ অফিসার উপ-পরিচালক মোঃ আনোয়ার হোসেন এর নেতৃত্বে একটি আভিযানিক দল হত্যা মামলার মূলহোতা আশিক গ্রেফতার করেন।
ধৃত আসামিকে ময়মনসিংহ জেলার ফুলবাড়ীয়া থানায় হস্তান্তর করা হয়েছে। এ ধরনের অপরাধের বিরুদ্ধে ভবিষ্যতেও র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।