অস্বাস্থ্যকর-মেয়াদোত্তীর্ণ খাবার পরিবেশন, ৩ রেস্টুরেন্টকে জরিমানা

প্রকাশিত: ১১:২৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২৪

অনলাইন ডেস্ক : অস্বাস্থ্যকর, মেয়াদোত্তীর্ণ খোলা, বাসি, খাবার পরিবেশন ও কাগজ পত্রের ঘাটতি এবং অপরিচ্ছন্ন কর্মী দিয়ে খাবার প্রস্তুত ও পরিবশেনের অভিযোগে সাভারে পৃথক তিনটি রেস্টুরেন্টে জরিমানা করেছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার বিকেলে ঢাকা জেলা নিরাপদ খাদ্য অফিসার রৌশন আরা বেগমের নেতৃতে সাভার বাজার বাসস্ট্যান্ডের হোটেল শুভেচ্ছা এন্ড রেস্টুরেন্ট, সুরুচি রেস্টুরেন্ট ও ইসলামিয়া রেস্টুরেন্টে এ অভিযান পরিচালনা করা হয়েছে। পরে মোবাইল কোর্টের মাধ্যমে সুরুচি, শুভেচ্ছা ও ইসলামিয়া হোটেলের প্রত্যেকটিকে ১ লাখ টাকা করে মোট ৩ লাখ টাকা জরিমানা ধার্য্য করে আদায় করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উপ-পরিচালক মোঃ সোহেল রানা।

ঢাকা জেলা নিরাপদ খাদ্য অফিসার রৌশন আরা বেগম জানান, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরি, মেয়াদোত্তীর্ণ খাদ্য সামগ্রী সংরক্ষণ ও খাদ্য প্রস্তুতকারী কর্মীদের যথাযথ পরিচ্ছন্ন পোশাক না থাকা ও ময়লা যুক্ত ফ্রীজে খাদ্য সামগ্রী সবরাহ করতে দেখা যায়। এছাড়া ট্রেড লাইসেন্সসহ অন্যান্য কাগজপত্র ছাড়াই নিবন্ধনের ব্যত্যয় ঘটিয়ে ব্যবসা পরিচালনার অভিযোগে প্রতিটি রেস্টুরেন্টকে এক লক্ষ টাকা করে জরিমানা করা হয়েছে।

অভিযান পরিচালনাকালে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ঢাকা জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোছাঃ রৌশন আরা বেগমসহ অন্যান্য কর্মকর্তা ও ব্যাটালিয়ন আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত সোমবার হোটেল শুভেচ্ছা এন্ড রেস্টুরেন্ট থেকে শর্মা কিনে বাসায় নিয়ে যান এক যুবক। পরে খাবারের ভেতর কাঁচা মাংস ও মুরগির নাড়িভুড়ি দেখতে পেয়ে রেস্টুরেন্টে এসে কাঁচা মাংসসহ নাড়িভুরির একটি ভিডিও করেন ভুক্তভোগী। মূহুর্তের মধ্যেই ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়লে ওই যুবককে অব্যাহত হুমকি দিয়ে আসছিল রেস্টুরেন্ট কর্তৃপক্ষ।