ময়মনসিংহে অপহরণের পর মুক্তিপণ দাবি আটক-২

প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২৪

নিজস্ব প্রতিবেদক : ময়মনসিংহের কোতোয়ালী থানা এলাকায় অপহরণের পর মুক্তিপণ দাবি করার ঘটনায় ভিকটিম উদ্ধারসহ অপহরণকারী চক্রের মূলহোতাদেরকে আটক করেছেন র‌্যাব-১৪, ময়মনসিংহ।

র‌্যাব-১৪ ময়মনসিংহ এর উপ-পরিচালক মোঃ আনোয়ার হোসেন প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, অভিযোগকারী লোকমান হাকিম (৪৫), ঈশ্বরগঞ্জ থানার আশ্রবপুর গ্রামের মৃত আব্দুর রহমান এর পুত্র পেশায় একজন রিক্সা চালক। গত ১৪ জানুয়ারি সকালে অভিযোগকারীর ছেলে ভিকটিম শবিজুল ইসলাম সজীব (২৩) ও অভিযোগকারীর চাচাতো ভাই রফিকুল ইসলাম রফিক মেম্বারসহ বিজ্ঞ পারিবারিক আদালত ময়মনসিংহে মামলার হাজিরা দেওয়ার জন্য বাড়ী থেকে রওনা দেয় এবং সকাল সাড়ে নয়টার সময় বিজ্ঞ আদালত,ময়মনসিংহে উপস্থিত হয়ে হাজিরা দেন। হাজিরা শেষে দুপুর ১২টার সময় ময়মনসিংহের কোতোয়ালি থানাধীন জিরো পয়েন্ট মোড় থেকে অটোযোগে বাড়ির উদ্দেশ্যে রওনা করেন। উক্ত অটোতে অভিযোগকারীর ছেলের পেছনে একজন ও ড্রাইভারের পাশে আরো ১ জন অপরিচিত লোক উঠে। হঠাৎ করে অটো ড্রাইভার ব্রীজ এলাকায় যাবেন না বললে তারা অটোগাড়ী থেকে নামলে গাড়ীতে থাকা দুইজন অপরিচিত লোকও নেমে পড়ে। অভিযোগকারীর ছেলে ও তার চাচা অন্য একটি গাড়ীতে উঠতে গেলে পূর্বের গাড়ী থেকে নামা ঐ অপরিচিত দুইজন লোক তাদের পকেট হইতে চাকু বের করে অভিযোগকারীর ছেলেকে জড়িয়ে ধরে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায়। এ সময়, রফিকুল ইসলাম রফিক মেম্বার এর পাশে তৎক্ষণাৎ আরো ৩ জন লোক এসে তাকে চুপ থাকতে বলেন, নইলে তাকে হত্যা করার হুমকি প্রদান করে। পরবর্তীতে, অভিযোগকারীর চাচাতো ভাই রফিকুল ইসলাম রফিক মেম্বার বিষয়টি র‌্যাব অফিসে জানালে র‌্যাব ভিকটিম উদ্ধারসহ আসামি গ্রেফতারের জন্য তৎপরতা শুরু করেন।

অপহরনকারীরা ভিকটিম শবিজুল ইসলাম সজীবকে এলোপাতাড়ি মারধর করে মোবাইল ফোনের মাধ্যমে ভিকটিমের পরিবারের কাছে নগদ বিশ হাজার টাকা মুক্তিপন দাবী করেন এবং টাকা না দিলে প্রাণে মেরে ফেলবে বলে হুমকি প্রদান করেন।

এরই প্রেক্ষিতে, বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে অধিনায়ক র‌্যাব-১৪, ময়মনসিংহ’র নির্দেশক্রমে র‌্যাব-১৪ এর একটি আভিযানিক দল ১৪ জানুয়ারি সন্ধ্যায় ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানাধীন ভাটিকাশর (বাঘমারা) এলাকায় অভিযান পরিচালনা করে ঈশ্বরগঞ্জ থানার আশ্রবপুর গ্রামের লোকমান হাকিম এর পুত্র ভিকটিম শবিজুল ইসলাম সজীবকে উদ্ধার করেন এবং অপহরণকারী চক্রের মূলহোতা ত্রিশাল থানার-গোয়াখড়ি মোড় গ্রামের মৃত ইয়াকুব আলীর পুত্র মোখলেসুর রহমান আলী @ গাড্ডু (২৪) ও কোতোয়ালী থানার র‌্যালির মোড় এলাকার সুমন এর পুত্র অলি উল্যাহ @ অলি (৩০) কে আটক করতে করেন।

আটককৃত অপহরণকারীদের ময়মনসিংহ জেলার কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়েছে । এ ধরনের অপরাধের বিরুদ্ধে ভবিষ্যতেও র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।