টানা চতুর্থবার সংসদ নেতা হলেন শেখ হাসিনা

প্রকাশিত: ১০:০৭ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২৪

অনলাইন ডেস্ক : টানা চতুর্থবারের মতো জাতীয় সংসদ নেতা নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১০ জানুয়ারি) আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় সর্বসম্মতিক্রমে তাকে সংসদ নেতা নির্বাচিত করা হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার নাম প্রস্তাব করেন এবং নূর- ই- আলম চৌধুরী লিটন ওই প্রস্তাবের সমর্থন জানান। পরে সর্বসম্মতিক্রমে তা গৃহীত হয়।

আওয়ামী লীগের সংসদ সদস্যরা দলীয় সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকাল সোয়া ১০টার দিকে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছ থেকে শপথ নেন।

শপথগ্রহণ শেষে সংসদ ভবনের সরকারি দলের সভাকক্ষে সংসদীয় দলের সভা হয়। সেখানে সর্বসম্মতিক্রমে শেখ হাসিনাকে সংসদ নেতা নির্বাচিত করা হয়।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত হওয়া দ্বাদশ সংসদ নির্বাচনে ২৯৮টি আসনের মধ্যে সর্বোচ্চ ২২২টি আসনে এককভাবে জয়লাভ করেছে আওয়ামী লীগ। এছাড়া স্বতন্ত্র প্রার্থী ৬২টি, জাতীয় পার্টি ১১টি ও অন্যান্য দল তিনটিতে জয় পায়।

১৯৯৬ সালে সপ্তম সংসদে শেখ হাসিনা প্রথম সংসদ নেতা নির্বাচিত হন। এরপর ২০০৯ সালের নবম সংসদ, ২০১৪ সালের দশম সংসদ এবং ২০১৮ সালের একাদশ সংসদ নির্বাচনে সংসদ নেতা নির্বাচিত হন শেখ হাসিনা। এবার টানা চতুর্থ দফায় সংসদ নেতা হলে অনন্য ইতিহাস সৃষ্টি করলেন বঙ্গবন্ধুকন্যা।