নেত্রকোণায় ৩৮২ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবারি আটক

প্রকাশিত: ২:৪০ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০২৩
নেত্রকোণায় ৩৮২ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবারি আটক

নিজস্ব প্রতিবেদক : নেত্রকোণার পূর্বধলা থানা এলাকায় অভিযান পরিচালনা করে ৩৮২ বোতল ফেন্সিডিল ও ১টি ব্যাটারী চালিত অটো গাড়ী‘সহ ২ জন মাদক কারবারিকে গ্রেফতার করছেন র‌্যাব-১৪, ময়মনসিংহ ।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সন্ধায় নেত্রকোণার পূর্বধলা থানাধীন আতকাপাড়া মেসার্স গিরিপথ ফিলিং ষ্টেশন এন্ড সার্ভিস সেন্টারের সামনে পাকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।

বাংলাদেশে আইন শৃঙ্খলা পরিস্থিতির ক্রান্তিলগ্নে “বাংলাদেশ আমার অহংকার” এই শ্লোগান নিয়ে জন্ম হয় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাব বাংলাদেশের মানুষের কাছে আস্থা ও বিশ্বাসের প্রতীক। বিভিন্ন ধরনের চাঞ্চল্যকর অপরাধের স্বরূপ উৎঘাটন করে অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার কারণেই এই প্রতিষ্ঠান মানুষের কাছে আস্থা ও নিরাপত্তার অন্য নাম হিসেবে ব্যাপক গ্রহণযোগ্যতা লাভ করেছে। র‌্যাব তার প্রতিষ্ঠালগ্ন থেকে জঙ্গি ও সন্ত্রাস, মাদক, অস্ত্র, অপহরণ, মানব-পাচার, হত্যাসহ বিভিন্ন প্রকার অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে; যা দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তি র‌্যাব-১৪, ময়মনসিংহ জানায়, বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সন্ধায় অধিনায়ক, র‌্যাব-১৪, ময়মনসিংহ’র নির্দেশনায়, র‌্যাব-১৪ এর অপারেশনস্ অফিসার ও উপ-পরিচালক মোঃ আনোয়ার হোসেন এর নেতৃত্বে একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে নেত্রকোণা জেলার পূর্বধলা থানাধীন আতকাপাড়া মেসার্স গিরিপথ ফিলিং ষ্টেশন এন্ড সার্ভিস সেন্টারের সামনে পাকা রাস্তার উপর চেকপোষ্ট পরিচালনা করে ব্যাটারী চালিত অটো গাড়ী তল্লাশী করে অটো গাড়ীতে বিশেষ কৌশলে রাখা বিপুল পরিমাণ ফেন্সিডিলসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেন। এ সময় ৩৮২ বোতল ফেন্সিডিল, ১টি ব্যাটারী চালিত অটো গাড়ী, ৩ টি মোবাইল ফোন ও নগদ ৮২০/ টাকা উদ্ধার করে জব্দ করা হয়।

গ্রেফতারকৃত মাদক কারবারিরা হলেন নেত্রকোণা জেলার দূর্গাপুর থানার মেলাডহর গ্রামের মৃত আব্দুল জলিল এর পুত্র মোঃ শাহজাহান কবির (৩৫) ও কলমাকান্দা থানার বাগবের গ্রামের শাহাবুদ্দিন এর পুত্র অটো চালক ওমর ফারুক (৩৩)।

গ্রেফতারকৃত আসামীদ্বয়‘কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আসামীদ্বয় মাদক কারবারী চক্রের সদস্য। উক্ত আসামীদ্বয় মাদক ব্যবসা পরিচালনা করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন জায়গায় মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল। মাদকের মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে র‌্যাবের এই ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

গ্রেফতারকৃত আসামীদেরকে সংশ্লিষ্ট আদালতে সোপর্দ করার নিমিত্তে নেত্রকোণা জেলার পূর্বধলা থানায় মামলা দায়ের করে হস্তান্তর করা হয়েছে।