হিজবুত তাহরীরের শীর্ষ নেতা গ্রেপ্তার

প্রকাশিত: ৯:১৩ অপরাহ্ণ, ডিসেম্বর ৭, ২০২৩
হিজবুত তাহরীরের শীর্ষ নেতা গ্রেপ্তার

অনলাইন ডেস্ক : জ‌ঙ্গি সংগঠন হিজবুত তাহরীর‌কে ২০০৯ সালে নিষিদ্ধ ঘোষণা ক‌রে সরকার। কিন্তু এরপরও সদস্য সংগ্রহসহ সাংগঠনিক নানা কার্যক্রম চালিয়ে যাচ্ছে জঙ্গি সংগঠনটি। ত‌বে পু‌লি‌শের অভিযানে বিভিন্ন সময় সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের গ্রেপ্তার করা গেলেও আড়ালে থেকে গেছেন শীর্ষ নেতারা।

কাটআউট পদ্ধতিতে নিজেদের কার্যক্রম পরিচালনা করায় কোনভাবেই শীর্ষ নেতাদের শনাক্ত করতে পারছিলেন না গোয়েন্দারা। অবশেষে হিজবুত তাহরীরের শীর্ষ নেতা তৌহিদুর রহমান ওরফে তৌহিদ ওরফে সিফাত (২৯) নামে একজনকে গ্রেপ্তার করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।বৃহস্পতিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে (সিটিটিসি) প্রধান মো. আসাদুজ্জামান এসব তথ‌্য জা‌নি‌য়ে বলেন, বুধবার দিবাগত রাতে কক্সবাজার থেকে তৌহিদুর রহমান ওরফে তৌহিদ ওরফে সিফাতকে গ্রেপ্তার করা হয়েছে।

সিটিটিসি জানায়, হিজবুত তাহরীরের শীর্ষ নেতাদের শনাক্ত করে গ্রেপ্তার একটা বড় চ্যালেঞ্জ ছিলো। তারা হাইলি রেডিকালাইজড এবং কাটআউট পদ্ধতিতে বিভিন্ন সাংগঠনিক কাজ চালা‌চ্ছিল। সিটিটিসি অনেক সাফল্যের সঙ্গে হিজবুত তাহরীরের সবচেয়ে বড় নেতাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। গ্রেপ্তার তৌহিদ হিজবুত তাহরীরের শীর্ষ ২-৩ জনের মধ্যে একজন।

২০০৯ সালে হিজবুত তাহরীরকে নিষিদ্ধ ঘোষণা করে সরকার। এরপর থেকে আত্মগোপণে থেকে সংগঠনটির নেতারা তাদের কার্যক্রম চালিয়ে আসছে। এরমধ্যে আমরা অনেককে গ্রেপ্তার করেছি তবে শীর্ষ পর্যায়ের নেতা গ্রেপ্তার এবারই প্রথম।