কলমাকান্দার ধর্ষণ মামলার প্রধান আসামী গাজীপুরে গ্রেফতার

প্রকাশিত: ১২:৪৪ পূর্বাহ্ণ, অক্টোবর ২৯, ২০২৩

নিজস্ব প্রতিবেদক : র‌্যাব-১৪ এর সিপিসি-২ কিশোরগঞ্জ কর্তৃক যৌথ অভিযানে কলমাকান্দা থানার ধর্ষণ মামলার এজাহারনামীয় প্রধান পলাতক আসামীকে গাজীপুর থেকে গ্রেফতার করা হয়েছে।

বাংলাদেশে আইন শৃঙ্খলা পরিস্থিতির ক্রান্তিলগ্নে “বাংলাদেশ আমার অহংকার” এই শ্লোগান নিয়ে জন্ম হয় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাব বাংলাদেশের মানুষের কাছে আস্থা ও বিশ্বাসের প্রতীক। বিভিন্ন ধরনের চাঞ্চল্যকর অপরাধের স্বরূপ উৎঘাটন করে অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার কারণেই এই প্রতিষ্ঠান মানুষের কাছে আস্থা ও নিরাপত্তার অন্য নাম হিসেবে ব্যাপক গ্রহণযোগ্যতা লাভ করেছে। র‌্যাব তার প্রতিষ্ঠালগ্ন থেকে জঙ্গি ও সন্ত্রাস, মাদক, অস্ত্র, অপহরণ, মানব-পাচার, হত্যাসহ বিভিন্ন প্রকার অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে; যা দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে।

জানা যায়, গত৫ আগষ্ট রাত অনুমান সাড়ে নয়টার সময় নেত্রকোনা জেলার কলমাকান্দা থানার বিশ্বনাথপুর গ্রামে বাদীর বসত ঘরে অনুপ্রবেশ করে বিশ্বনাথপুর গ্রামের আঃ মান্নান এর পুত্র মোঃ রব্বানী(২৬) বাদীর ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করেন। উক্ত ঘটনা সংক্রান্তে ভিকটিম নিজে বাদী হয়ে কলমাকান্দা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। যার মামলা নং-৬। মামলা হওয়ার পর থেকে এজাহারনামীয় প্রধান আসামী রব্বানী(২৬) গ্রেফতার এড়াতে এলাকা ছেড়ে বিভিন্ন জায়গায় পালিয়ে বেড়াচ্ছিল। উক্ত আসামীকে আইনের আওতায় নিয়ে আসতে র‌্যাব গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করেন।

এরই ধারাবাহিকতায় পলাতক থাকা উক্ত মামলার প্রধান এজাহারনামীয় আসামীর অবস্থান সম্পর্কে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণ করে এবং গোয়েন্দা শাখার সহযোগীতায় তথ্য প্রযুক্তির মাধ্যমে আসামীর অবস্থান নিশ্চিত করে র‌্যাব-১৪, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার মোঃ আশরাফুল কবির এর নেতৃত্বে এবং র‌্যাব-১, গাজীপুর এর সহায়তায় র‌্যাবের একটি আভিযানিক দল শনিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর জেলার সদর থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে উক্ত মামলার প্রধান পলাতক আসামী রব্বানীকে গ্রেফতার করেন।

উক্ত ঘটনা সংক্রান্তে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কলমাকান্দা থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।