হালুয়াঘাটের বোরাঘাট পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির ভোট পুণঃগণণার দাবীতে মামলা

প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২৩

হালুয়াঘাট(ময়মনসিংহ)প্রতিনিধি : ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ঐতিহ্যবাহী বোরাঘাট পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনের ভোট পুণঃগণণার দাবীতে ময়মনসিংহ জেলা সমবায় কর্মকর্তার নিকট মামলা দায়ের করেছেন সদ্য পারজিত প্রতিদন্ধী প্রার্থী সুরুজ্জামান।

গত ২৮ আগষ্ট সমবায় সমিতি আইন ২০০১ (সংশোধিত ২০০২ ও ২০১৩) এর ৫০ (১) (ঙ) ধারা মোতাবেক বোরাঘাট পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির প্রধান নির্বাচন কমিশনার ও উপজেলা সমবায় কর্মকর্তা সৈয়দ মোহাম্মদ কামরুল হুদা, সহকারি নির্বাচন কমিশনার নাজমুস সাকিবা ও মোহাম্মদ আব্দুল মান্নান ও বিজয়ী প্রার্থীসহ ১৫ জনকে বিবাদী করে মামলা দায়ের করেন। যাহার মামলা নং -৪।

বাদী মামলার এজাহারে উল্লেখ করেন গত ২২ আগষ্ট বোরাঘাট পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির নির্বাচনে ব্যালট পেপারে সমিতির নির্ধারিত সীল ও প্রিসাইডিং অফিসারের স্বাক্ষর ব্যাতীত অনেক ভোট দেওয়া হয়েছে , যা বাতিল যোগ্য। নির্বাচনের দিনে ভোট সম্পন্ন হওয়ার পর নির্বাচন কমিটি সঠিক ভাবে ভোট গণণা না করে তাড়াহুড়া করে নজরুল ইসলামকে সভাপতি ও অন্যান্যদেরকে বিজয়ী ঘোষণা করেন। সঠিক ভাবে ভোট গণণা করা হলে মামলার বাদী সুরুজ্জামান নির্বাচিত হবেন বলে এজাহারে উল্লেখ করা হয়।

এর ধারাবাহিকতায় ময়মনসিংহ জেলা সমবায় কর্মকর্তা মোহাম্মদ রবিন ইসলাম বাদীর অভিযোগটি আমলে নিয়ে আগামী ১৯ সেপ্টেম্বার বিকাল তিনটায় উভয় পক্ষকে জেলা সমবায় কর্মকর্তার কার্যালয়ে প্রয়োজনীয় দলিল পত্র ও প্রমাণাদী নিয়ে বিরোধ নিষ্পত্তিতে গণশুনানিতে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে। উক্ত তারিখে কোন পক্ষ অনুপস্থিত থাকিলে অন্যথায় একতরফা ভাবে বিরোধ মামলা নিস্পত্তি করা হবে জেলা সমবায় কর্মকর্তা কর্তৃক প্রেরিত পত্রে উল্লেখ করা হয়।

বোরাঘাট পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির প্রধান নির্বাচন কমিশনার ও উপজেলা সমবায় কর্মকর্তা সৈয়দ মোহাম্মদ কামরুল হুদা এর নিকট এ বিষয়ে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে জানান মামলা সংক্রান্ত কোন বিষয়ে বক্তব্য দিতে অস্বীকৃতি জানান।

এ বিষয়ে জেলা সমবায় কর্মকর্তা ময়মনসিংহ জেলা সমবায় কর্মকর্তা মোহাম্মদ রবিন ইসলাম এর ব্যবহৃত মুঠোফোনে একাদিক বার ফোন করা হলেও ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

উল্লেখ যে গত ২২ আগষ্ট বোরাঘাট পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সভাপতি পদে মোঃ নজরুল ইসলাম চেয়ার প্রতীক নিয়ে ৪৩৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদন্ধী মো. সুরুজ্জামান ছাতা প্রতীক নিয়ে পেয়েছেন ৩৯০ ভোট। সহ-সভাপতি পদে মো. আব্দুস ছাত্তার চাকা প্রতীক নিয়ে ৪২১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদন্ধী মো. আবুল কালাম মই প্রতীক নিয়ে পেয়েছেন ১৮২ ভোট। সম্পাদক পদে মো. কাসেম আলী হরিণ প্রতীক নিয়ে ৪৩৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদন্ধী মো. সারোয়ার হোসেন গরুর গাড়ী প্রতীক নিয়ে পেয়েছেন ৩৯৫ ভোট।

সহ- সম্পাদক পদে মো. হাবিবুর রহমান উড়োজাহাজ প্রতীক নিয়ে ৩৬৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদন্ধী মো. রফিকুল ইসলাম কলসি প্রতীক নিয়ে পেয়েছেন ৩২৪ ভোট। কোষাধ্যক্ষ পদে মো. আবুল হোসেন টিউবওয়েল প্রতীক নিয়ে ৫৭০ ভোট পেয়েছে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদন্ধী মো. আব্দুল মন্নাজ মাছ প্রতীক নিয়ে পেয়েছেন ২০১ ভোট। এছাড়াও সম্মানিত সদস্য পদে মো. আরিফ রব্বানী কোদাল প্রতীক নিয়ে পেয়েছে ৬২৯ ভোট, মো. সজলু মিয়া বৈদ্যুতিক পাখা প্রতীক নিয়ে পেয়েছেন ৫৭৪ ভোট এবং আব্দুল খালেক টেলিভিশন প্রতীক নিয়ে ৩৯৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এছাড়াও নারী সদস্য পদে একাধিক প্রার্থী না থাকায় ৪জন প্রার্থী বিনা প্রতিদন্ধীতায় বিজয়ী হয়েছেন। তারা হলেন, মোছা: আছমা খাতুন,আফরোজা আক্তার,ফজিলা খাতুন ও মুর্শিদা আক্তার।