দূর্গাপুরে ৪৬৪ বোতল ফেন্সিডিল ও ৯৩০ পিচ ইয়াবাসহ মাদক কারবারি সানি আটক

প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২৩

নিজস্ব প্রতিবেদক : নেত্রকোণার দূর্গাপুরে অভিনব কায়দায় ট্রাকে করে ৪৬৪ বোতল ফেন্সিডিল ও ৯৩০ পিচ ইয়াবা ট্যাবলেট পাঁচারকালে এক মাদক কারবারিকে আটক করেছেন র‌্যাব-১৪ এর জামালপুর ক্যাম্পের র‌্যাব সদস্যরা।

বাংলাদেশে আইন শৃঙ্খলা পরিস্থিতির ক্রান্তিলগ্নে “বাংলাদেশ আমার অহংকার” এই শ্লোগান নিয়ে জন্ম হয় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাব বাংলাদেশের মানুষের কাছে আস্থা ও বিশ্বাসের প্রতীক। বিভিন্ন ধরনের চাঞ্চল্যকর অপরাধের স্বরূপ উৎঘাটন করে অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার কারণেই এই প্রতিষ্ঠান মানুষের কাছে আস্থা ও নিরাপত্তার অন্য নাম হিসেবে ব্যাপক গ্রহণযোগ্যতা লাভ করেছে। র‌্যাব তার প্রতিষ্ঠালগ্ন থেকে জঙ্গি ও সন্ত্রাস, মাদক, অস্ত্র, অপহরণ, মানব-পাচার, হত্যাসহ বিভিন্ন প্রকার অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে; যা দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে।

এর ধারাবাহিকতায় র‌্যাব-১৪ সিপিসি-১ জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার আশিক উজ্জামান প্রেস বিজ্ঞতিতে জানান, গতকাল বুধবার (১৩ সেপ্টেম্বার) রাত আনুমানিক ১০ টার দিকে ঘটিকায় র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান এর নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল নেত্রকোনা জেলার দূর্গাপুর থানাধীন দেবতলী মধ্যম বাগান এলাকায় অভিযান পরিচালনা করে অভিনব কায়দায় পাঁচারকালে ট্রাকের কেবিনের ভিতর থেকে লক্ষাধিক টাকার ফেন্সিডিল ও ইয়াবাসহ এক জন মাদক কারবারিকে গ্রেপ্তার করে। গ্রেফতারকৃত মাদক কারবারি হলেন, নেত্রকোনা জেলার দূর্গাপুর থানার কানাইল গ্রামের আরজ আলীর পুত্র মোঃ কামরুজ্জামান সানি (১৮)।

উক্ত মাদক কারবারির নিকট থেকে চারশত চৌষট্টি বোতল আমদানি নিষিদ্ধ ফেন্সিডিল এবং নয়শত ত্রিশ পিচ ইয়াবাসহ মাদক পাঁচারে ব্যবহৃত একটি ট্রাকটি জব্দ করেন। উদ্ধারকৃত আমদানি নিষিদ্ধ ফেন্সিডিল ও ইয়াবার আনুমানিক অবৈধ বাজার মূল্য বারো লক্ষ সাত হাজার টাকা। গ্রেফতারকৃত মাদক কারবারিকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, সে দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন জেলায় ট্রাক দিয়ে মাদক সরবরাহ করে আসছিল। মাদকের মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। উক্ত বিষয়ে গ্রেফতারকৃত মাদক কারবারির বিরুদ্ধে নেত্রকোনা জেলার দূর্গাপুর থানায় মামলা দায়ের করে হস্তান্তর করা হয়।