হালুয়াঘাটে বিএনপি জামাতের অর্ধশতাধিক নেতাকর্মীর নামে মামলা, প্রধান আসামী আটক

প্রকাশিত: ১২:৫২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২৩
হালুয়াঘাটে বিএনপি জামাতের অর্ধশতাধিক নেতাকর্মীর নামে মামলা প্রধান আসামী আটক

জোটন চন্দ্র ঘোষ, হালুয়াঘাট : ময়মনসিংহের হালুয়াঘাটে বিএনপি জামাতের অর্ধশতাধিক নেতাকর্মীর নামে বিস্ফোরণ, নৈরাজ্য ও নাশকতার অভিযোগে মামলা দায়ের করেছেন হালুয়াঘাট থানা পুলিশ। গতকাল শুক্রবার রাতে প্রধান আসামী আক্তার হোসেনকে আটক করেছে থানা পুলিশ।

গ্রেফতারকৃত প্রধান আসামী হলেন- উপজেলার জুগলী ইউনিয়নের তালতলা গ্রামের মৃত নায়েব আলীর পুত্র আক্তার হোসেন (৫০) । এ ঘটনায় প্রধান আসামীকে আটক করে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। শুক্রবার (৮ সেপ্টেম্বর) রাত আনুমানিক ৯ টার দিকে উপজেলার জামগড়া গ্রামে হালুয়াঘাট-নালিতাবাড়ী সড়কে দুইটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে রাস্তায় যানবাহন চলাচল ও জনমনে আতঙ্ক সৃষ্টি করেন বিএনপি জামাতের অর্ধশতাধিক নেতাকর্মী।

এ ঘটনায় হালুয়াঘাট থানার উপ-পরিদর্শক মাহবুবুল আলম বাদী হয়ে ২৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত নামা আরো ৪০-৫০ জনকে আসামী করে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩)তৎসহ বিস্ফোরক আইন ১৯০৮ সংশোধনী ২০০২ এর ৩/৪/৬ ধারায় একটি মামলা দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করেছেন হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন চন্দ্র রায়।

থানা পুলিশের দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায়, হালুয়াঘাট-নালিতাবাড়ী সড়কের জামগড়া গ্রামে জৈনক বাবুলের বালু মহালের ফাঁকা মাঠে বিএনপি ও জামাত জোটের কতিপয় নেতাকর্মী সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড বাঁধা প্রদান করার অভিপ্রায়ে নাশকতা সৃষ্টির শলাপরামর্শ করা সহ তা বাস্তবায়নের জন্য বিভিন্ন অস্ত্রসস্ত্র ও বিস্ফোরক জাতীয় দ্রবাদি নেতাকর্মীদের মধ্যে বিতরণের জন্য সমবেত হইতেছে। উক্ত ঘটনার প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে অরাজকতা পরিবেশ সৃষ্টি করে। এ সময় পরপর দুইটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে রাস্তায় যানবাহন চলাচল ও জনমনে আতঙ্ক সৃষ্টি করেন।

এ ঘটনায় সম্পৃক্ততার থাকার অভিযোগে তাদের বিরুদ্ধে অত্র থানায় মামলা দায়ের করা হয় বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা হালুয়াঘাট থানার উপ-পরিদর্শক আতোয়ার রহমান।

এ বিষয়ে হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন চন্দ্র রায় বলেন, ককটেল বিস্ফোরণ ও জনমনে আতঙ্ক সৃষ্টির অভিযোগে মামলা করা হয়েছে। এ ঘটনায় আটক ব্যক্তিকে আজ আদালতে প্রেরণ করা হয়েছে, অন্যান্য আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে। অত্র এলাকায় জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে থানা পুলিশ।