আ.লীগ সরকারের কাছে রাষ্ট্র একেবারেই নিরাপদ নয়: মির্জা ফখরুল

প্রকাশিত: ১২:২১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২৩

অনলাইন ডেস্ক : ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের কাছে গণতন্ত্র ও রাষ্ট্র একেবারেই নিরাপদ নয় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার রাজধানীর তেজগাঁও শমরিতা হাসপাতালে আহত নেতাকর্মীদের চিকিৎসার খোঁজ-খবর এবং তাদের সাথে কথা বলার পর তিনি এই মন্তব্য করেন।

এ সময় মহাসচিবের সাথে ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, ড্যাবের ডা. সিরাজুল ইসলাম, ডা. সরকার মাহবুব আহমেদ শামীম প্রমুখ।

উপস্থিত সাংবাদিকদের মির্জা ফখরুল বলেন, ‘গত ২৬ আগস্ট কুমিল্লার লালমাই উপজেলার বেলঘর উত্তর ইউনিয়নে বিএনপির এক নেতার বাসায় দলের সাংগঠনিক সভা হচ্ছিল। সেই সভায় অতর্কিতভাবে আওয়ামী লীগের সন্ত্রাসীরা স্থানীয় এমপি-মন্ত্রীর ভাইদের নেতৃত্বে আক্রমন করে ১০-১২ জনকে মারাত্মকভাবে আহত করে। এদের মধ্যে কয়েকজন এই হাসপাতালে (শমরিতা) ভর্তি হয়েছেন। এদের এমনবাবে জখম করা হয়েছে, তারা বেঁচে নাও থাকতে পারত।’বিএনপি মহাসচিব বলেন, সবচেয়ে বড় কথা হচ্ছে এ দেশে রাজনীতি ও গণতান্ত্রিক অবস্থা এমন জায়গায় গিয়েছে, বিরোধী দলের নেতাকর্মীরা যদি ঘরের মধ্যে সভাও করে সেখানেও তাদের আক্রমনের স্বীকার হতে হয়।

মির্জা ফখরুল বলেন, এই সরকার সম্পূর্ণ অবৈধ ও ফ্যাসিস্ট। এদের কাছে গণতন্ত্র একেবারেই নিরাপদ না, দেশ ও রাষ্ট্র নিরাপদ নয়। গ্রামের অসহায় মানুষদের ওপর গুলি করা হয়েছে; কয়েকজন গুলিতেও আহত হয়েছে। প্রকাশ্যে সন্ত্রাস করে তারা আক্রমন করে কুমিল্লার জনগণকে ভয় দেখিয়েছে; আবারো ক্ষমতায় ফিরে আসা যায়। আমরা মনে করি জনগণ রুখে দেবে, রুখে দিতে শুরু করেছে। জনগণের প্রতিরোধের কাছেই এরা (ক্ষমতাসীন সরকার) পরাজিত হবে।