হালুয়াঘাটে নববধুর হাতের মেহেদি না শুকাতেই আত্মহত্যা

প্রকাশিত: ৬:৪৯ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২৩

জোটন চন্দ্র ঘোষ,হালুয়াঘাট : ময়মনসিংহের হালুয়াঘাটে হাতের মেহেদি না শুকাতেই এক নববধু গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন। বিয়ের ১৯ দিন পর নানার বাড়ি বেড়াতে এসে ফাঁসিতে ঝুঁলে আত্মহত্যা করেন নববধু ঐশি। বৃহস্পতিবার (২৭ জুলাই) সন্ধায় উপজেলার কৈচাপুর ইউনিয়নের কড়ইকান্দা গ্রামের রিয়াজ উদ্দিনের (নানা বাড়ি) বাড়িতে এ ঘটনা ঘটে। আত্মহত্যার ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা যায়, উপজেলার আমতৈল ইউনিয়নের চুয়ান্নহাজার গ্রামের শহীদুল ইসলামের কন্যা ঐশি (২০) এর সাথে ত্রিশাল উপজেলার বৈলর এলাকার সুলতান আহমেদের পুত্র আশরাফুল আলম দিদারের সাথে গত ৮ জুলাই উভয় পরিবারের সন্মতিতে ইসলামী শরিয়াহ মোতাবেক রেজিষ্ট্রি কাবিন মূলে বিবাহ সম্পন্ন হয়। বিবাহের পর নববধুর স্বামী আশরাফুল আলম দিদারকে শাহাদত নামে এক ছেলে মুঠোফোনে ঐশির বিষয়ে বিভিন্ন অশ্লীল কথা বার্তা বলেন। এ বিষয় নিয়ে নববধুর পরিবারে বিভিন্ন ধরনের গুঞ্জন শুরু হয় এর প্রেক্ষিতে নববধু ঐশি অত্মহত্যা করেছেন বলে তার স্বামী ও পরিবারের লোকজন জানান।

ঐশির স্বামী আশরাফুল আলম দিদার বলেন, নিজ বাড়ি থেকে বৃহস্পতিবার দুপুরে কৈচাপুর ইউনিয়নের কড়ইকান্দা গ্রামে নানার বাড়িতে বেঁড়াতে আসি আমরা। সন্ধায় সকলের চোখ ফাঁকি দিয়ে একটি গাছের সাথে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেন আমার স্ত্রী। ঐশিকে আমি একাদিক বার ফোন করেও কোন সাড়া না পাওয়ায় বাড়ির অন্যান্য সদস্যদের নিয়ে খোঁজতে থাকি পরে বাড়ির পিছনে একটি গাছে ফাঁসিতে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ঐশিকে মৃত ঘোষণা করেন। আমরা দুজনের মধ্যে কোন ধরনের সম্পর্কের অবনতি ছিলনা।

হালুয়াঘাট থানার উপ-পুলিশ পরির্দশক ফারুক জানান, নববধুর আত্মহত্যার খবর পেয়ে লাশ উদ্বার করে সুরতহাল প্রতিবেদন শেষে থানায় নিয়ে আসি।
হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুমন চন্দ্র রায় জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করে মৃতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। প্রাথমিক ভাবে আত্মহত্যার কারণ জানা যায়নি। এ ঘটনায় অত্র থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করেছেন।