দিনাজপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি

প্রকাশিত: ১:৩১ পূর্বাহ্ণ, জুলাই ২৫, ২০২৩

অনলাইন ডেস্ক : দিনাজপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী শ্রী প্রভাত চন্দ্র রায়কে গলায় ফাঁসির রজ্জু ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকর করার আদেশ দিয়েছে আদালত।

সোমাবার দুপুরে দিনাজপুর সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ যাবিদ হোসেন আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন।

ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী শ্রী প্রভাত চন্দ্র রায় সদর উপজেলার মাধবপুর চিরাকুঠি পাড়ার লালু চন্দ্র রায়ের ছেলে।মামলা সুত্রে জানা যায়, আসামী শ্রী প্রভাত চন্দ্র রায়ের সঙ্গে ২০০৯ সালে অভিযোগকারী পরিতোষ চন্দ্র রায়ের বোন শ্রী মতি ববিতা রানী রায়ের বিয়ে হয়। বিয়ের পর তাদের একটি কন্যা ও একটি পুত্র সন্তান জন্মগ্রহণ করে।

আসামী শ্রী প্রভাত চন্দ্র রায় স্ত্রী সন্তানদের ভরণ পোষন না দিয়ে নেশাগ্রস্থ থাকা অবস্থায় ২০১৪ সালে দেশান্তর হন। এ মতা অবস্থায় বাধ্য হয়ে শ্রী মতি ববিতা রানী রায় ভাইয়ের বাড়িতে অবস্থানগ্রহণ করেন।

অভিযোগ দায়েরের পূর্বে আসামী শ্রী প্রভাত চন্দ্র রায় বাড়ীতে এসে তার স্ত্রী সন্তানদের নিজ বাড়ীতে নিয়ে যান। সেখানে স্বামী আবারও নেশা সেবন শুরু করলে সংসারে অশান্তি সৃষ্টি হয়। ববিতা রানী রায় স্বামীর কর্মকান্ডের প্রতিবাদ করলে স্বামী তাকে মারপিট করতো। এতে বাধ্য হয়ে ববিতা রানী ভাইয়ের কাছে ফেরত যাওয়ার ইচ্ছা পোষণ করেন। এ সময় তার স্বামী প্রতিবেশিদের দিয়ে তাকে ফেরত যেতে নিষেধ করেন।

কিন্তু ববিতা রানী একত্রে সংসার করতে অস্বীকার করলে তখন ক্ষিপ্ত হয়ে শ্রী প্রভাত চন্দ্র রায় তার স্ত্রী ববিতা রানী রায়কে শাবল দিয়ে মাথায় আঘাত করে।

এ সময় ববিতা রানী রায় মাটিতে লুটিয়ে পড়লে তার স্বামী শ্রী প্রভাত চন্দ্র রায় তাকে শ্বাসরোধ করে হত্যা করে।

এই ঘটনায় ববিতা রানী রায়ের ভাই পরিতোষ চন্দ্র রায় বাদী হয়ে কোতয়ালী থানায় একটি হত্যাম মামলা দায়ের করেন। মামলায় স্বাক্ষ প্রমাণ শেষে সোমাবার দুপুরে জেলা ও দায়রা জজমোঃ যাবিদ হোসেন রায় ঘোষণা করেন।

রায়ে স্বামী শ্রী প্রভাত চন্দ্র রায়কে গলায় ফাঁসি দিয়ে মৃত্যুদন্ড কার্যকর এবং ২০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন।

মামলাটি রাষ্ট্র পক্ষে পরিচালনা করেন পিপি মোঃ রবিউল ইসলাম রবি এবং আসামী পক্ষে ছিলেন এ্যাড. মোঃ খলিলুর রহমান।