পটুয়াখালীর বাউফলে সেতু নয় যেন মরণফাঁদ

প্রকাশিত: ২:০৩ পূর্বাহ্ণ, জুলাই ১৯, ২০২৩

অনলাইন ডেস্ক ; পটুয়াখালীর বাউফল উপজেলার সূর্যমণি ইউনিয়নের ইন্দ্রকুল ও রামনগর গ্রামের সংযোগ সেতু ভেঙে মরণফাঁদে পরিণত হয়েছে। এলাকাবাসী দ্রুত সেতুটি সংস্কারের দাবি জানিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বেশ কয়েক বছর আগে সেতুটি জরাজীর্ণ হয়। পাটতনের আরসিসি স্লিপার ভেঙে যাওয়ায় বহুদিন থেকে ঝুঁকি নিয়ে এলাকাবাসী সেতুটি দিয়ে যাতায়াত করছেন। গত ঈদ-উল-আযহার কয়েকদিন আগে সেতুটি পুরোপুরি চলাচলের অযোগ্য হয়ে যায়। এরপর থেকে মরণফাঁদে পরিণত হয়েছে সেতুটি।

সূর্যমণি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল হক শরীফ বলেন, প্রতিদিন ইন্দ্রকূল আকবাড়িয়া সিনিয়র আলিম মাদ্রাসা ও মধ্য ইন্দ্রকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ একাধিক প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জীবনের ঝুঁকি নিয়ে সেতুটি দিয়ে পারাপার হচ্ছেন। দ্রুত সেতুটি পুনর্নির্মাণের দাবি জানাই।

মধ্য ইন্দ্রকূল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানায়, বর্তমানে সেতুটি পার হতে গিয়ে যেভাবে আমরা ভীত সন্ত্রস্ত হই। সাঁকো পারাপারেও এতটা ভয় করে না। সূর্যমণি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বাচ্চু বলেন, ঈদের আগে সেতুটি ভেঙে যায়। এরপর থেকে জনগণের ভোগান্তি শুরু হয়। বিষয়টি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা প্রকৌশলীকে অবহিত করা হয়েছে।

এলজিইডির বাউফল উপজেলা প্রকৌশলী সুলতান হোসেন বলেন, খুব শিগগিরই সেতুটি চলাচলের উপযোগী করা হবে।