হালুয়াঘাটে বিয়ের প্রলোভনে তিন শিক্ষার্থীকে অপহরণ গ্রেফতার-৩

প্রকাশিত: ২:৪৬ পূর্বাহ্ণ, জুলাই ১৫, ২০২৩

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের হালুয়াঘাটে বিয়ের প্রলোভনে ও ফুসলিয়ে একইদিনে তিন কিশোরীকে অপহরণের অভিযোগে ৩ তরুণকে গ্রেফতার করেছে হালুয়াঘাট থানা পুলিশ।

এ ঘটনায় বৃহস্পতিবার (১৪ জুন) রাতে আল আমিন নামে এক কিশোরীর পিতা বাদী হয়ে পুলিশের হাতে গ্রেফতারকৃত ৩ তরুণের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। এর আগে বুধবার সন্ধ্যায় এই তিন কিশোরীকে খুজে পাওয়া যাচ্ছে না মর্মে হালুয়াঘাট থানা পুলিশকে অবহিত করেন স্থানীয় ইউপি সদস্যসহ পরিবারের সদস্যরা। এ তথ্য নিশ্চিত করেন হালুয়াঘাট থানার উপ- পুলিশ পরিদর্শক সাইদুজ্জামান।

অপহরণের অভিযোগে আটকৃতরা হলেন, জামালপুর জেলার সদর উপজেলার পাথালিয়া নাউভাঙ্গার চর এলাকার মৃত চান মিয়ার পুত্র অন্তর হাসান (২০), আ: হালিমের পুত্র হাফিজুর রহমান বাবু (২০) ও ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার সন্ধ্যাকুড়া গ্রামের মৃত ইদ্রিস আলীর পুত্র আক্তারুজামান ওরফে আকাশ (২১)।
অপরদিকে উদ্ধার হওয়া তিন কিশোরী হালুয়াঘাট উপজেলার মাজরাকুড়া উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীতে পড়–য়া তানজিনা আফরিন আলো (১৩), মরিয়ম আক্তার মুক্তা (১৩) ও ৯ম শ্রেণির শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস (১৫)। তাদের বাড়ি ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার সীমান্তবর্তী মাজরাকুড়া এলাকায়। তারা একে অপরের প্রতিবেশী বলে জানা যায়।

থানা পুলিশ ও অভিযোগসূত্রে জানা যায়, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুমন চন্দ্র রায়-এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স থানা এলাকার সন্ধ্যাকুড়া গ্রামের এক সন্দেহভাজন আকাশ নামে কিশোরের সাথে কথা হয় থানা পুলিশের। তার দেয়া তথ্যমতে দ্রুত অভিযানে নামে পুলিশ। ঘটনার দিন ভোররাতে জামালপুর জেলার সদর উপজেলার পাথালিয়া (নাউভাঙ্গার চর) এলাকা থেকে সন্দেহভাজন আকাশ সহ ২ কিশোর ও ৩ কিশোরীকে উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া ৩ কিশোরী কে গ্রেফতারকৃতরা বিয়ের প্রলোভন সহ ফুসলিয়ে তাদেরকে অপহরণ করে নিয়ে যায় বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা সাইদুজ্জামান জানান, ভিকটিম ৩ কিশোরীকে ২২ ধারায় জবানবন্দির জন্য আদালতে প্রেরণ করা হয়েছে। বিজ্ঞ আদালতের নির্দেশনা মোতাবেক ওই ৩ কিশোরী তাদের অভিভাবকের জিম্মায় দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে হালুয়াঘাট ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন চন্দ্র রায় বলেন, দ্রুত অভিযান পরিচালনা করে স্কুল পড়–য়া তিন কিশোরীকে থানা হেফাজতে আনা হয়েছে। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা দায়েরের পর আজ শুক্রবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।