হালুয়াঘাটে গ্রাম পুলিশের সাথে পুলিশের মতবিনিময়

প্রকাশিত: ২:৪২ পূর্বাহ্ণ, জুলাই ৭, ২০২৩
হালুয়াঘাটে গ্রাম পুলিশের সাথে পুলিশের মতবিনিময়

জোটন চন্দ্র ঘোষ,হালুয়াঘাট : ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ১২টি ইউনিয়নের কর্তব্যরত গ্রাম পুলিশদের নিয়ে আইন-শৃঙ্খলার সার্বিক উন্নয়ন ও অপরাধীদের অবস্থান সনাক্তকরণে পুলিশকে সহায়তা প্রদান পূর্বক মতবিনিময় সভা ও চৌকিদারী প্যারেড প্রতি সপ্তাহের ন্যায় বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুরে থানা চত্বরে অনুষ্ঠিত হয়েছে।

তৃণমূল পর্যায়ে আইনের শাসন প্রতিষ্ঠা করতে গ্রাম-পুলিশের অবদান অপরিসীম উল্লেখ করে উপস্থিত গ্রাম পুলিশ সদস্যদের সাথে মতবিনিময় করেন ময়মনসিংহ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আবু রায়হান।

এ সময় গ্রাম পুলিশদের বিভিন্ন সমস্যার কথা শুনেন তিনি পাশাপাশি গ্রাম পুলিশ সদস্যদের উদ্যেশ্যে তিনি বলেন, প্রত্যান্ত গ্রামাঞ্চলে বাল্য বিবাহ, মাদক, জুয়া ও নারী নির্যাতন, চোরাচালানী, চুরি বন্ধে সার্বক্ষণিক সচেষ্ট থাকতে হবে গ্রাম-পুলিশকে। আপনারা পুলিশের একটি অংশ। জঙ্গি ও নাশকতাকারীদের অবস্থান সম্পর্কে তথ্য পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে থানা পুলিশকে অবহিত করতে আহবান জানান। আইন-শৃঙ্খলার সার্বিক উন্নয়ন ত্বরানিত করতে ও সমসাময়িক বিভিন্ন বিষয়ের তথ্য পাওয়া মাত্রই থানা পুলিশকে অবগত করতে হবে।

এ সময় গ্রাম পুলিশ সদস্যদের সমসাময়িক বিভিন্ন বিষয়ের তথ্য প্রদান করে অপরাধীদের সনাক্ত করার জন্য হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুমন চন্দ্র রায় সকলকে ধন্যবাদ জানান। এ সময় হালুয়াঘাট থানার উপ-পুলিশ পরির্দশক সাইদুজ্জামান,আতোয়ার রহমানসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।