হালুয়াঘাটের ‘মাদক সম্রাজ্ঞী’ তাসমিতা আটক

প্রকাশিত: ৮:২৩ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২৩

জোটন চন্দ্র ঘোষ,হালুয়াঘাট : ময়মনসিংহের হালুয়াঘাটে থানা পুলিশের সাঁড়াশি অভিযানে গ্রেফতার হলেন কুখ্যাত ‘মাদক স¤্রাজ্ঞী’ হিসেবে পরিচিত উপজেলার ধারা ইউনিয়নের মাঝিয়াইল দাইপাড়া এলাকার শহিদ মিয়ার স্ত্রী তাসমিতা (৪০)। এ সময় তাসমিতা ছাড়াও তার ২ ভাইসহ মোট ৩ জনকে হেরোইনসহ আটক করে পুলিশ। আটককৃতরা হলেন, উপজেলার মাঝিয়াইল গ্রামের আব্দুর রশিদের পুত্র আব্দুল কুদ্দুস (৪৭), তার ছোট ভাই জরিফ মিয়া (২৭) ও রফিকুল ইসলামের পুত্র রাসেল (৩৩)।
বৃহস্পতিবার দুপুরে আসামীদের আদালতে প্রেরণ করা হয়।

স্থানীয়রা জানায়, তাসমিতা দীর্ঘদিন ধরে মাঝিয়াইল দাইপাড়া এলাকায় মাদক বিক্রি করে আসছিলো। এ কাজে তাকে তার ভাই ও স্বামী সহযোগীতা করতো। বাড়ির সামনে তাসমিতার ছোট একটি চায়ের দোকান ছিলো। প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে মাদকসেবীরা তার এখানে ভিড় করতো। সকাল থেকে গভীর রাত পর্যন্ত চায়ের দোকানের আরালে চলতো মাদক সেবন ও কেনাবেচা। কিছুদিন আগেও থানা পুলিশ তার দোকানে অভিযান পরিচালনা করে। কিন্তু গোপনে সংবাদ পেয়ে তারা পালিয়ে যায়। মাদক ব্যবসার পাশাপাশি তার এখানে চলতো রমরমা দেহব্যবসা। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যাক্তি বলেন, মাদক সেবীদের মনোরঞ্জন করতে বিভিন্ন এলাকা থেকে পতিতাদের এনে বাড়িতে অসামাজিক কাজ করাতো। এতে তার ভাই জরিফ ও কুদ্দুস ও স্বামী শহিদের সংশ্লিষ্টতা ছিলো। এলাকায় ভয়ে অনেকে এর প্রতিবাদ করতে সাহস পেতো না। গতকাল বুধবার সন্ধ্যায় হালুয়াঘাট থানা পুলিশ তাসমিতার বাড়িতে অভিযান পরিচালনা করে। এ সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে ২০ হাজার টাকা মূল্যের ২ গ্রাম হেরোইনসহ আটক করে পুলিশ।

স্থানীয় নাজমুল ইসলাম, মামুনুর রশিদসহ অনেকেই জানান, দীর্ঘদিন পড়ে হলেও এই মাদক স¤্রাজ্ঞী তাসমিতা গ্রেফতার হয়েছে। আমরা এদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করি। এরা এলাকার যুব সমাজকে ধংস করার চেষ্টায় লিপ্ত। এদের বাড়িতে এমন কোন খারাপ কাজ নেই যে হয়না। মাদক থেকে শুরু করে দেহব্যবসা এদের কাছে তুচ্ছ ব্যাপার। আমরা এলাকাবাসী পুলিশকে ধন্যবাদ জানাই। আশাকরি এরা দৃষ্টান্তমূলক শাস্তি পাবে।

এ বিষয়ে হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন চন্দ্র রায় বলেন, আমরা দীর্ঘদিন থেকেই তাসমিতার উপর নজর রাখছিলাম। গতকাল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি তাসমিতার বাড়িতে মাদক কেনাবেচা হচ্ছে। সাথে সাথেই আমরা তার বাড়িতে অভিযান পরিচালনা করে ৪জনকে হেরোইনসহ আটক করি। মাদকের যতবড় ব্যবসায়ী হোক আমরা তাদের আইনের আওতায় নিয়ে আসবোই। মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।