গৌরীপুরে চাঞ্চল্যকর সাহেব আলী হত্যা মামলার প্রধান আসামীসহ গ্রেফতার-২

প্রকাশিত: ৪:৪৭ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২৩

নিজস্ব প্রতিবেদক : ময়মনসিংহ জেলার গৌরীপুর থানার চাঞ্চল্যকর সাহেব আলী হত্যা মামলার প্রধান আসামীসহ ২ জনকে মামলা রুজু হওয়ার ৬ ঘন্টার মধ্যে গ্রেফতার করেছে র‌্যাব-১৪ ময়মনসিংহ।

ময়মনসিংহ র‌্যাব-১৪ এর সিনিয়র সহকারী পরিচালক মোঃ আনোয়ার হোসেন প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গত ১ জুলাই ময়মনসিংহ জেলার গৌরীপুর থানাধীন খলতবাড়ী গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে একটি হত্যাকান্ড সংঘটিত হয়। উক্ত সংবাদ পাওয়ার পরপরই র‌্যাব-১৪ এর একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে এবং ছায়া তদন্ত শুরু করেন।
পরবর্তীতে র‌্যাবের একটি আভিযানিক দল গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে এবং পলাতক আসামীদের গ্রেফতারে জোর তৎপরতা শুরু করেন। এর ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে আসামিদের অবস্থান সনাক্তের মাধ্যমে ৪ জুলাই ভোরে নেত্রকোনা জেলার পূর্বধলা থানা এলাকা হতে এজাহার নামীয় পলাতক প্রধান আসামী গৌরীপুর থানার খলতবাড়ী গ্রামের বাবুল মিয়ার পুত্র জহিরুল ইসলাম(১৯) ও একই গ্রামের মৃত ছামির ফকিরের পুত্র বাবুল মিয়া (৫৬)কে গ্রেফতার করেন।

উল্লেখ্য, এজাহার পর্যালোচনা এবং আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, নিহত সাহেব আলী ও তাঁর ছেলে রাজীবের সঙ্গে গ্রেফতারকৃত আসামী বাবুল মিয়া ও তাঁর পরিবারের ফসলি জমিতে মাটি ফেলাকে কেন্দ্র করে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে গ্রেফতারকৃত আসামীদ্বয়সহ অন্যান্য আসামীরা ১ জুলাই বিকালে রাজীবের ওপর হামলা চালালে ছেলের ডাক-চিৎকারে সাহেব আলী এগিয়ে গেলে গ্রেফতারকৃত আসামীদ্বয়সহ অন্যান্য আসামীরা ক্ষিপ্ত হয়ে ধারালো অস্ত্র দিয়ে সাহেব আলীর মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে এলোপাতারি আঘাত করে গুরুতর আহত করে।

পরবর্তীতে সাহেব আলীকে স্থানীয় লোকজন ঘটনাস্থল হতে উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সাহেব আলীর অবস্থা আশংকাজনক হওয়ায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ভিকটিম সাহেব আলীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। গুরুতর আহত অবস্থায় ভিকটিম সাহেব আলীকে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে নেওয়ার সময় পথিমধ্যে তার মৃত্যু হয়।

এ ব্যাপারে ভিকটিমের ছেলে রাজীব মিয়া বাদী হয়ে গৌরীপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যাহার মামলা নং-৩। ধৃত আসামীদ্বয়কে গৌরীপুর থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন রয়েছে।