প্রধানমন্ত্রীর কাছে কিডনী রোগাক্রান্ত শিশু সন্তানকে বাঁচাতে দরিদ্র দর্জি বাবার আকুতি

প্রকাশিত: ২:২৮ পূর্বাহ্ণ, জুন ২৬, ২০২৩

বিভাষ দাস, চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি: একমাত্র শিশু ছেলেকে কিডনী রোগ হতে বাঁচাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আকুতি জানিয়েছেন এক দরিদ্র বাবা। তৃতীয় শ্রেণিতে পড়–য়া তার ছেলে সঙ্গীতশিল্পী হতে চায়। কিন্তু সেই ইচ্ছে পূরণ এখন অনিশ্চিত হয়ে পড়েছে।দর্জি পেশার দরিদ্র বাবাঅর্থাভাবে তার সন্তানের প্রয়োজনীয় চিকিৎসা করাতে পারছেন না।

তিনি চিকিৎসার টাকার জন্য প্রধানমন্ত্রী, স্থানীয় সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীনসহ সমাজের সকলের কাছে সাহায্য প্রার্থনা করেছেন। দরিদ্র এই বাবাপ্রধানমন্ত্রীর কাছে বাগেরহাটের চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমেলিখিত আবেদন করেছেন।

সরেজমিনকালে কিডনী রোগাক্রান্ত শিশু অর্ঘ্য মন্ডল বলে, ‘আমি সঙ্গীতশিল্পী হবো। আমার গান-বাজনা শুনে সবাই খুশি হবে, আনন্দ পাবে! কিন্তু কি এট্টা রোগ হইছে। রোগটার জন্যি কিছু কত্তি পাত্তিছিনা!’ সন্তানের কথা শুনে তার মা-বাবা অঝোরে কাঁদেন।অর্ঘ্য মন্ডল ৫৮নং দড়িউমাজুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণির ছাত্র। অর্ঘ্য মন্ডলচিতলমারীর সন্তোষপুর ইউনিয়নের দড়িউমাজুড়ি গ্রামের দর্জি স্বপন কুমার মন্ডলের একমাত্র ছেলে ।

স্বপন কুমার মন্ডল জানান, তার ছেলে অর্ঘ্য মন্ডল কিডনী রোগে আক্রান্ত হওয়ার পর মাথা, পা, গোপনাঙ্গ অস্বাভাবিকভাবে ফুলে গেছে।বাগেরহাটের শিশুরোগ বিশেষজ্ঞ ডা. শেখর চন্দ্র দাস, গোপালগঞ্জের শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের শিশু বিভাগের সহকারী অধ্যাপক ডা. শেখ আব্দুল্লাহ আল মাহমুদ, ঢাকার সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. জাফরুল বারী পর্যায়ক্রমে অর্ঘ্য মন্ডলের চিকিৎসা করেন।তারা সর্বশেষ জানিয়েছেন, উন্নত চিকিৎসার জন্য অর্ঘ্য মন্ডলকে ভারত কিংবা বিদেশে নেওয়া দরকার।

এজন্য প্রায় ১০ লাখ টাকা প্রয়োজন। ইতোপূর্বে সন্তানের চিকিৎসার ব্যায়ভার বহন করতে গিয়ে জায়গাজমি বিক্রি করেছেন। এখন বসতঘরটুকু ছাড়া আর কিছু নেই। তাই তিনি চিকিৎসার টাকার জন্য প্রধানমন্ত্রী, স্থানীয় সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীনসহ সমাজের সকলের কাছে সাহায্য প্রার্থনা করেছেন। স্বপনের মোবাইল নম্বর- ০১৬৮৫১৭৭৩১৩।