হালুয়াঘাটে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

প্রকাশিত: ৬:৫৮ অপরাহ্ণ, জুন ২০, ২০২৩

জোটন চন্দ্র ঘোষ, হালুয়াঘাট : ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।
“কৃষিই সমৃদ্ধি” এই স্লোগানকে সামনে রেখে মঙ্গলবার (২০ জুন) দুপুরে উপজেলা কৃষি অফিস এর প্রশিক্ষণ হল রুমে উপজেলা প্রশাসন ও হালুয়াঘাট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২২-২৩ অর্থ বছরে খরিপ-২ /২০২৩-২৪ মৌসুমে উফসী রুপা আমন ধান ফসলের আবাদ বৃদ্ধির জন্য কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার সরবরাহের লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচীর শুভ উদ্বোধন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা হাসান এর সভাপতিত্বে কৃষি প্রণোদনা কর্মসূচীর শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ময়মনসিংহ-১ আসনের জাতীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি জুয়েল আরেং। এ সময় উপজেলার ৯০০ জন কৃষককে জনপ্রতি ৫ কেজি উফসী রুপা আমন ধানের বীজ ও ১০ কেজি এমওপি এবং ১০ কেজি ডিএপি কৃষি প্রণোদনা কর্মসুচীর আওতায় উৎপাদন বৃদ্ধির লক্ষে বিনামূল্যে সহায়তা প্রদান করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাখাওয়াত হোসেন ফকির, হালুয়াঘাট পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খায়রুল আলম ভূঞা, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবদুর রশিদ, মোরশেদ আনোয়ার খোকন, সন্মানিত সদস্য বীর মুক্তিযোদ্ধা কবীরুল ইসলাম বেগ, হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত
কর্মকর্তা সুমন চন্দ্র রায়, প্রয়াত সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর একান্ত ব্যক্তিগত সচিব আওয়ামীলীগ নেতা আব্দুর রহমান প্রমূখ।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল্লাহ আল-মামুন। বক্তাগণ বক্তব্যে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তোলে ধরে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকা প্রতিককে ভোট দিয়ে বিজয়ী করে দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান।