মহাত্মা গান্ধী আন্তর্জাতিক শান্তি পুরস্কার পাওয়ায় শ্রমিক নেতাকে সংবর্ধনা

প্রকাশিত: ১:৩৩ পূর্বাহ্ণ, জুন ১৩, ২০২৩

পাবনা প্রতিনিধি : সমাজসেবা ও বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজে বিশেষ অবদান রাখার জন্য মহাত্মা গান্ধী আন্তর্জাতিক শান্তি পুরস্কার ভূষিত হয়েছেন পাবনা জেলা অটো টেম্পু, অটো রিক্সা ও মিশুক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শ্রমিক নেতা মো. আলমগীর হোসেন আলম। ইন্ডিয়া-বাংলাদেশ কালচারাল কাউন্সিল ও সিপিডিআর যৌথ আয়োজনে বাংলাদেশ ও ভারতের গুণীজনদের ‘মহাত্মা গান্ধী আন্তর্জাতিক শান্তি পুরস্কার’ দেয়া হয়েছে।

এ পুরস্কার পাওয়ায় পাবনা জেলা অটো টেম্পু, অটো রিক্সা ও মিশুক শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে। রোববার সন্ধ্যায় মুক্তিযোদ্ধা মার্কেটস্থ শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে সংগঠনের সহসভাপতি দেলোয়ার হোসের পিপুল’র সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পাবনা জেলা অটো টেম্পু, অটো রিক্সা ও মিশুক শ্রমিক ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তৌহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক আশরাফুল ইসলাম সুমন, অর্থ সম্পাদক সাইদুল ইসলাম, লাইন সম্পাদক মাসুদ খন্দকার, সহ-লাইন সম্পাদক মো. মানিক, কার্যকরী সদস্য কিসলু, মাসুদ, রাজ্জাক, আব্দুল মজিদ, আব্দুর রাজ্জাক, মো. সোলে, ইউনুস আলী, শ্রমিক নেতা আবির, আসিফ, রাজ, ডনসহ সিএনজি শ্রমিকবৃন্দ ।

উল্লেখ্য মঙ্গলবার (০৬ জুন) ভারতের কলকাতার জোড়াসাঁকো ঠাকুর বাড়ির রথীন্দ্র মঞ্চে ‘ভারত-বাংলাদেশ মৈত্রী বঙ্গ উৎসব-২০২৩’ অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানেই বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য দুই বাংলার গুণীজনদের সংবর্ধনা প্রদান করা হয়। ইন্ডিয়া-বাংলাদেশ কালচারাল কাউন্সিলের নির্বাহী সভাপতি বাচিক শিল্পী শুভদীপ চক্রবর্তী’র সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে দুই দেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়। দুই বাংলার শিল্পীদের সমন্বয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে ভারত-বাংলাদেশ মৈত্রী বঙ্গ উৎসব উদযাপিত হয়।