ডা.সাবরিনার মুক্তিতে বাধা নেই

প্রকাশিত: ৩:০২ পূর্বাহ্ণ, জুন ৬, ২০২৩

অনলাইন ডেস্ক : করোনার নমুনা পরীক্ষা নিয়ে প্রতারণার মামলায় ১১ বছরের সাজাপ্রাপ্ত জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা শারমিন চৌধুরীকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি শাহেদ নূরউদ্দিন সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার এই আদেশ দেন। এর ফলে ডা. সাবরিনার জামিনে মুক্তিতে বাধা রইল না।আদালতে সাবরিনার পক্ষে শুনানি করেন আইনজীবী মাসুদুল হক। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি বাপ্পী। পরে আইনজীবী মাসুদুল হক বলেন, সাবরিনা অন্যান্য মামলায় আগেই জামিন পেয়েছেন। আজকের প্রতারণার মামলায় জামিন পাওয়ায় তার মুক্তিতে বাধা নেই।

ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় করোনা শনাক্তের জন্য নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা না করেই জেকেজি হেলথকেয়ার ২৭ হাজার মানুষকে রিপোর্ট দেয়। এর বেশিরভাগই ভুয়া বলে ধরা পড়ে। এ অভিযোগে ২০২০ সালের ২৩ জুন অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়। পরে ডা. সাবরিনা এবং তার স্বামী প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী আরিফুল হকের বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা করা হয় এবং দুজনকে গ্রেপ্তার করা হয়। এরপর গত বছরের ১৯ জুলাই এ মামলায় সাবরিনা-আরিফসহ ৮ জনকে ১১ বছরের কারাদণ্ড দেন আদালত। পরে ওই রায়ের বিরুদ্ধ আপিল করেন তারা। সাবরিনার বিরুদ্ধে আরও মামলা রয়েছে। তবে সব মামলায় জামনি পাওয়ায় তার মুক্তিতে বাধা থাকছে না।