শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

প্রকাশিত: ১২:৩০ পূর্বাহ্ণ, মে ২০, ২০২৩

অনলাইন ডেস্ক : সাতক্ষীরায় শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী রিপনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। জেলার কলারোয়ার নিজ বাড়ি থেকে দীর্ঘদিন পলাতক অবস্থায় বৃহস্পতিবার তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৬ এর আওতাধীন সাতক্ষীরা ক্যাম্পের দায়িত্বরত মেজর গালিব এক বার্তায় জানান, ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরার কলারোয়া বিএনপি অফিসের সামনে একটি গাড়ি আড় করে দিয়ে শেখ হাসিনার গাড়িবহরে বিএনপির নেতাকর্মী ও সন্ত্রাসীরা হামলা চালায়। এসময় গোলাগুলির ঘটনাও ঘটে। এঘটনার এক যুগপর কলারোয়া থানায় দায়েরকৃত অস্ত্র ও বিস্ফোরক মামলায় চলতি বছরের ১৮ এপ্রিল সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল ৩ এর বিজ্ঞ বিচারক বিশ্বনাথ মন্ডল আসামী গ্রেপ্তারকৃত রিপনসহ চারজনকে যাবজ্জীবন ও বাকিদেরকে সাত বছর করে সাজা প্রদান করেন।

এমামলায় সাজাপ্রাপ্ত হয়ে আসামী রিপোন দীর্ঘদিন পলাতক ছিল। সে তার নিজ ঘরের মধ্যে সুড়ঙ্গ তৈরি করে সেখানেই অবস্থান করতে থাকে। র‌্যাব ৬ এর সাতক্ষীরা ক্যাম্পের কর্মকর্তারা তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামীর অবস্থান নিশ্চিত হওয়ার পর ১৮ মে কলারোয়ার নিজ বাড়িতে অভিযান চালিয়ে বিশেষভাবে অবস্থানকৃত আসামীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। ধৃত আসামীকে কলারোয়া থানায় সোপর্দ করা হয়েছে।