মধ্যনগরে ইঞ্জিন চালিত নৌকায় ডাকাতি, ৩ ডাকাত আটক

প্রকাশিত: ১২:৩৮ পূর্বাহ্ণ, মে ৮, ২০২৩

ধর্মপাশা প্রতিনিধি ; মধ্যনগর উপজেলার দরাপপুর নোয়াগাঁও গ্রামের পূর্বপাশে থাকা বৌলাই নদীর পশ্চিমপাড়ে একটি পণ্যবাহী ইঞ্জিনচালিত নৌকায় রবিবার সকাল সাড়ে ১০টার দিকে ডাকাতির ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ডাকাতেরা পণ্যবাহী এই ইঞ্জিনচালিত নৌকায় থাকা ব্যবসায়ী মিল্টন সাহা রায়(৫০) নামের এক ব্যবসায়ীকে মারধর করে তাঁর কাছ থেকে নগদ ২ লাখ ৯১ হাজার ২০০টাকা ছিনিয়ে নিয়েছে।

এ ঘটনায় তিনজন ডাকাতকে আটক করেছেন এলাকাবাসী। আহত ওই ব্যবসায়ী স্থানীয়ভাবে সাময়িক চিকিৎসা নিয়েছেন। আটককৃত ডাকাতেরা হলো মহিবুল মিয়া ( ৫০)সোহরাব মিয়া ( ২৪) ও ইমরান মিয়া (৪০)। ওই তিনজনের বাড়ি মধ্যনগর উপজেলার চামরদানী ইউনিয়নের সোলেমানপুর গ্রামে বলে মধ্যনগর থানা পুলিশ জানিয়েছে।

এলাকাবাসী ও মধ্যনগর থানা পুলিশ সূত্রে জানা গেছে, নেত্রকোনার কলমাকান্দা উপজেলার গুজাকুলিয়া গ্রামের বেকারী ব্যবসায়ী মিল্টন সাহা রায (৫০) পাশ্ববর্তী তাহিরপুর উপজেলার বিভিন্ন বাজারে বেকারীর মালামাল বিক্রি করে রবিবার সকাল সাড়ে নয়টার দিকে ইঞ্জিন চালিত নৌকায় নৌপথে কলমাকান্দার উদ্দেশ্যে রওয়ানা দেন। এই নৌকাটি ওইদিন সকাল সাড়ে ১০টার দিকে দিকে মধ্যনগর উপজেলার দরাপপুর নোয়াগাঁও গ্রামের পূ্র্বপাশে বৌলাই নদীর পশ্চিমপাড়ে এলে আগে থেকে ওৎপেতে থাকা ছয়জনের একটি ডাকাত দল এই নৌকায় হানা দিয়ে নৌকায় থাকা ব্যবসায়ী মিল্টন সাহা রায় কে মারধর করে তার কাছ থেকে দুই লাখ ৯১হাজার ২০০টাকা ছিনিয়ে নেয়। ওই ব্যবসায়ীর আত্মচিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এসে তিনজন ডাকাতকে আটক করতে সক্ষম হন। বাকি তিনজন ডাকাত দৌড়ে পালিয়ে যায়।

এই তিনজন ডাকাতের কাছ থেকে এক লাখ ৪৭হাজার ৩০০টাকা উদ্ধার করা হয়। আটককৃত তিনজন ডাকাতের কাছ থেকে এক লাখ ৪৭হাজার ৩০০টাকা উদ্ধার করা হয়। খবর পেয়ে সকাল সাড়ে ১১টার দিকে মধ্যনগর থানা পুলিশ ঘটনাস্থল এলাকা থেকে তিনজন ডাকাতকে উদ্ধার করে তাদেরকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যান।

মধ্যনগর থানার ওসি মো.জাহিদুল হক বলেন, তিনজন ডাকাতকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসা হয়েছে। ডাকাতির ঘটনায় ছয়জনকে আসামি করে ব্যবসায়ী মিল্টন সাহা রায় বাদী হয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে।